ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

পিএসজিতে মেসি, জানিয়ে দিলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
পিএসজিতে মেসি, জানিয়ে দিলেন নেইমার

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে পাড়ি জমাচ্ছেন লিওনেল মেসি। এখনও আনুষ্ঠানিক ঘোষণা না এলেও আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্যারিসে উড়াল দেওয়ার কথা এরইমধ্যে প্রকাশ্যে এসেছে।

অর্থাৎ চুক্তি স্বাক্ষর এখন সময়ের ব্যাপার মাত্র। এবার সুখবর গোপন করতে পারলেন না নেইমার জুনিয়রও।  

ইনস্টাগ্রাম স্টোরিতে মেসির সঙ্গে বার্সায় খেলার সময়কার একটি ছবি পোস্ট করে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিখেছেন, ‘আবার একসঙ্গে’। তার মানে প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থের সঙ্গে ফের একই দলে খেলার স্বপ্ন পূরণ হচ্ছে তার। এর আগে দুজনে মিলে বার্সেলোনায় অসংখ্য শিরোপা জিতেছেন। লুইস সুয়ারেসসহ তিনজনে মিলে গড়ে তুলেছিলেন বিশ্বের সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ ‘এমএসএন’। এবার পিএসজিতে তারা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে গড়ে তুলবেন ‘এমএমএন’ ত্রয়ী।

এদিকে পিএসজির সঙ্গে চুক্তি স্বাক্ষর ও স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ মঙ্গলবার প্যারিসের উদ্দেশে যাত্রা করেছেন মেসি। সফরসঙ্গী হিসেবে গেছেন তার স্ত্রী আন্তোনেয়া রোকুজ্জাসহ তিন সন্তান, তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি এবং আইনজীবীরা। ইনস্টাগ্রাম স্টোরিতে মেসির সঙ্গে বিমানে পাশাপাশি বসার ছবি পোস্ট করে রোকুজ্জা লিখেছেন, 'এক নতুন অভিযানের উদ্দেশ্যে, সবকিছু নিয়ে!'

ফরাসি ও স্প্যানিশ সংবাদমাধ্যগুলো নিশ্চিত করেছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তি স্বাক্ষর এখন সময়ের ব্যাপার মাত্র। আর মঙ্গলবারই তার স্বাস্থ্য পরীক্ষা শেষে আগামীকাল বুধবার আসবে আনুষ্ঠানিক ঘোষণা। বিষয়টি পরে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন খোদ মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি।

ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২ বছরের। তবে সঙ্গে মেয়াদ ১ বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রাখা হচ্ছে। কাতারি মালিকানাধীন ক্লাবটিতে বছরে প্রায় ২৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন মেসি। অন্যান্য সুযোগ-সুবিধাসহ সবমিলিয়ে তার আয় হবে বছরে ৩৫ মিলিয়ন ইউরো। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই নাকি তার স্বাস্থ্য পরীক্ষায়ও হয়ে যাবে।

আর্জেন্টাইন এ ফরোয়ার্ডকে স্বাগত জানাতে পিএসজির ঘরের মাঠে পার্ক দেস প্রিন্সেসের সামনে জড়ো হয়েছেন হাজারো সমর্থক। এদিকে পিএসজিও মেসিকে স্বাগত জানাতে নিজেদের স্টেডিয়ামসহ প্যারিসের বিমানবন্দর প্রস্তুত রেখেছে। এমনকি স্টেডিয়ামের প্রবেশপথে বিছানো হয়েছে লাল গালিচাও। এছাড়া আগেই ভাড়া করে রাখা হয়েছে বিখ্যাত আইফেল টাওয়ার।

গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মেসির। এরপর গত রোববার ক্যাম্প ন্যুয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কান্নাভেজা কণ্ঠে কৈশোরের ক্লাবকে বিদায় বলে দেন বার্সা কিংবদন্তি। এরপর থেকেই তার পরবর্তী ঠিকানা হিসেবে পিএসজির নাম উঠে আসে।  

মেসির পিএসজি গমন অনেকটাই নিশ্চিত হয়ে যায় বার্সা-বিচ্ছেদের পরই। তবে ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র কিছু ঝামেলার কারণে প্রক্রিয়াটা দীর্ঘায়িত হয়। তবে সেই ঝামেলা দুই পক্ষের আইনজীবীরা মিটিয়ে ফেলেছেন। ফলে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ নেইমার জুনিয়র এবং জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়ার সঙ্গে একই দলে খেলতে যাচ্ছেন। এছাড়া সেখানে তিনি পাচ্ছেন স্বদেশী কোচ মাওরিসিও পচেত্তিনোকে।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।