ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুই বছরের চুক্তিতে পিএসজিতে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
দুই বছরের চুক্তিতে পিএসজিতে মেসি

বার্সেলোনা ছাড়ার দুই দিন পরেই প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করলেন লিওনেল মেসি। চুক্তির মেয়াদ দুই বছর।

তবে চাইলে এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে।

মঙ্গলবার দিনগত রাতে চুক্তির ব্যাপারটি আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে জানিয়ে দেয় পিএসজি। তবে এর আগেই তার চুক্তি স্বাক্ষরের বিষয়টি প্রকাশ্যে চলে আসে। ফরাসি ক্লাবটিতে ৩০ নম্বর জার্সি পরে খেলবেন মেসি।

বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফ্রি ট্রান্সফারে প্যারিসিয়ানদের দলে যোগ দিয়েছেন মেসি। এর আগে লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র কারণে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে ধরে রাখতে পারেনি কাতালান জায়ান্টরা।  

ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২ বছরের। তবে সঙ্গে মেয়াদ ১ বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রাখা হচ্ছে। কাতারি মালিকানাধীন ক্লাবটিতে বছরে প্রায় ২৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন মেসি। অন্যান্য সুযোগ-সুবিধাসহ সবমিলিয়ে তার আয় হবে বছরে ৩৫ মিলিয়ন ইউরো।

৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ নেইমার জুনিয়র এবং জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়া ও লিওনার্দো পারেদেসের সঙ্গে একই দলে খেলতে যাচ্ছেন। এছাড়া সেখানে তিনি পাচ্ছেন স্বদেশী কোচ মাওরিসিও পচেত্তিনোকে।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।