ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

রিয়াল জানিয়ে দিল, প্রিমিয়ার লিগে যাচ্ছে না তারা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
রিয়াল জানিয়ে দিল, প্রিমিয়ার লিগে যাচ্ছে না তারা

স্পেনের প্রথম সারির ফুটবল লিগ লা লিগায় বেসরকারি কোম্পানি সিভিসির করা বিনিয়োগের ব্যাপারে কম সমালোচনা হয়নি। দেশটির জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ প্রথম থেকেই কোম্পানিটি থেকে নেয়া বিনিয়োগের ব্যাপারে একমত ছিল না।

বার্সেলোনাও রিয়ালের পথেই হাঁটছে। এদিকে লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস সিভিসি থেকে বিনিয়োগের ব্যাপারে চাপ দিচ্ছে স্প্যানিশ ক্লাবগুলোকে। তাই বাধ্য হয়ে স্প্যানিশ লিগ থেকে বিদায় নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দিকে যাওয়ার কথা ভাবছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস!

তবে মুন্দো দেপোর্তিভোর এমন আশঙ্কাকে উড়িয়ে দিল খোদ রিয়াল মাদ্রিদই। তারা নিজেদের ভেরিফাইড ফেসবুক ও টুইটারে পেজে জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লিগে রিয়াল মাদ্রিদের যাওয়ার খবরটি সত্য নয়।

স্প্যানিশ দৈনিক মুন্দো দেপোর্তিভো এর আগে জানায়, লা লিগার এমন কর্মকাণ্ডের কারণে রিয়াল মাদ্রিদ সভাপতি লিগটি থেকে সরে এসে ইংলিশ প্রিমিয়ার লিগে নাম লেখাতে চাইছে। যদিও পেরেস ভাবনায় রেখেছে ইতালিয়ান সিরি’আ এবং ফরাসি লিগ ওয়ানকেও। তবে মাদ্রিদ সভাপতির কাছে প্রাধান্য পাচ্ছে প্রিমিয়ার লিগই। কারণ ইংলিশদের সাথে যোগ দিলে টিভি স্বত্ত্ব থেকে শুরু করে নানা জায়গায় বেশি লাভ পাবে লস ব্লাঙ্কসরা।

করোনা ভাইরাস মহামারির কারণে অর্থনৈতিক সংকটে ভুগছে স্প্যানিশ ক্লাবগুলো। এই সংকটের মধ্যে ক্লাবগুলোকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে দেশটির একটি বেসরকারি বিনিয়োগ সংস্থা সিভিসি। লা লিগায় ৩.২ বিলিয়ন ইউরো বিনিয়োগের প্রস্তাব দিয়েছে সংস্থাটি। বিনিময়ে ক্লাবগুলো থেকে ১০ শতাংশ স্বত্ত্ব নিজেদের করে নেবে তারা। যেটি প্রায় ৫০ বছরের মতো ক্লাবগুলোকে বিপদের মধ্যে রাখবে। এ কারণেই মূলত রিয়াল মাদ্রিদের পাশাপাশি বার্সেলোনাও প্রস্তাবটি নাকচ করে দিয়েছে।

আগামী বৃহস্পতিবার সিভিসির বিনিয়োগ প্রস্তাবের ওপর (১৯ আগস্ট) লা লিগার ক্লাবগুলো ভোট দেবে। সবার ভোটের ওপর ভিত্তি করেই বিনিয়োগ নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবে লিগ কর্তৃপক্ষ। তবে এর আগেই মাদ্রিদ সভাপতি পেরেস জানিয়েছেন, এটি বন্ধ করার জন্য লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস ও সিভিসির বিরুদ্ধে পদক্ষেপ নেবে লস ব্লাঙ্কোসরা।

বিনিয়োগের ব্যাপারে ক্লাবগুলোর সাথে বিস্তারিত আলোচনা না করে লা লিগার এমন পদক্ষেপের বিরুদ্ধে গিয়ে এক বিবৃতিতে পেরেস বলেন, ‘প্রায় ৪২ টি প্রথমসারির ম্যাচ এবং সেগুন্দা ডিভিশনের ক্লাবগুলির ভবিষ্যত একটি প্রাইভেট কোম্পানির হাতে তুলে দেয়ার সমর্থন লা লিগা দিতে পারে না। এ কারণে ক্লাবগুলো প্রায় ৫০ বছর ক্ষতির মুখে থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa