ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যানইউয়ে ভারানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যানইউয়ে ভারানে রাফায়েল ভারানে/সংগৃহীত ছবি

রিয়াল মাদ্রিদ থেকে রাফায়েল ভারানেকে ৪ বছরের চুক্তিতে দলে ভেড়ালো ম্যানচেস্টার ইউনাইটেড।  

শনিবার চুক্তির বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে রেড ডেভিলরা।

 

ফরাসি সেন্টার-ব্যাককে পেতে ৩৪ মিলিয়ন পাউন্ড খরচ করেছে ম্যানইউ। তবে বোনাসসহ এই অঙ্কটা ৪২ মিলিয়ন পাউন্ডে দাঁড়াতে পারে।

গত ২৬ জুলাই ভারানের সঙ্গে চুক্তির ব্যাপারে সমঝোতায় পৌঁছে গিয়েছিল ইউনাইটেড। তবে এতদিন রিয়ালের সঙ্গে তাদের দরকষাকষি চলছিল। অবশেষে আজ চুক্তি স্বাক্ষর হয়ে গেল।

ফরাসি ক্লাব লেন্সের হয়ে ক্যারিয়ার শুরু করার পর ২০১১ সালে রিয়ালে পাড়ি জমান ভারানে। স্প্যানিশ জায়ান্টদের হয়ে ১০ বছরের ক্যারিয়ারে ৩টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন ভারানে, খেলেছেন ৩৬০ ম্যাচে।

ফ্রান্স জাতীয় দলের নিয়মিত সদস্য ভারানে ৭৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সর্বশেষ ইউরো-২০২০ এর শেষ ষোলো থেকে ফরাসিদের বিদায়ের আগে দলের ৪টি ম্যাচেই মাঠে নেমেছিলেন তিনি।

আগামী গ্রীষ্মেই রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ভারানের। কিন্তু তার দিকে ইউনাইটেডের নজর ছিল আরও আগে থেকেই। মাদ্রিদে যাওয়ার আগেই তাকে দলে পেতে চেয়েছিলেন ম্যানইউয়ের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। এরপর আরেক সাবেক কোচ হোসে মরিনহোও ওল্ড ট্র্যাফোর্ডের তার মেয়াদে ভারানেকে পেতে চেয়েছিলেন।  

চলতি দলবদলে এই নিয়ে ৩ জন খেলোয়াড়ের সঙ্গে  চুক্তি করল ম্যানইউ। ভারানেকে কেনার আগে তারা ৭৩ মিলিয়ন পাউন্ডে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ইংলিশ উইঙ্গার জ্যাডন সাঞ্চো এবং গোলরক্ষক টম হিটনের সঙ্গে নতুন করে চুক্তি স্বাক্ষর করেছে তারা।  

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa