ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ঘরের মাঠে পুঁচকে শেরিফের কাছে হারল রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
ঘরের মাঠে পুঁচকে শেরিফের কাছে হারল রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়ে জায়গা করে নিয়ে নিজেদের জাত চিনিয়ে যাচ্ছে মালডোভার ক্লাব শেরিফ তিরাসপুল। নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৩ বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদকে ২-১ ব্যবধানে হারায় ক্লাবটি।

 

মঙ্গলবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ইয়াসুরবেক ইয়াখশিবোয়েভের গোলে শেরিফ এগিয়ে যাওয়ার পর স্বাগতিকদের সমতায় ফেরান করিম বেনজেমা। শেষ সময়ে সেবাস্তিয়ান থিলের গোলে লস ব্লাঙ্কোসদের হারিয়ে দেয় প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা দলটি।

ম্যাচের শুরু থেকে দুর্দান্ত খেলা রিয়াল মাদ্রিদকে গোল দেয়ার সুযোগ খুঁজছিল শেরিফ। অবশেষে খুঁজেও পেল। ২৫তম মিনিটে ইয়াখশিবোয়েভের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় মালডোভান ক্লাবটি। ক্রিস্তিয়ানোর ক্রস থেকে হেডে প্রতিপক্ষের জাল খুঁজে নেন তিনি। সমতায় ফেরার জন্য মরিয়া রিয়াল কয়েকটি আক্রমণে গেলেও প্রথমার্ধে আর সুযোগ কাজে লাগাতে পারেনি।  

বিরতির পর একইভাবে খেলে যাচ্ছিল রিয়াল। তবে প্রতিপক্ষে গোলরক্ষক দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিল গোলপোস্টে। অবশ্য ৬৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে লস ব্লাঙ্কোসদের সমতায় ফেরায় করিম বেনজেমা। ভিনিসিউসকে ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফের্নান্দো ফাউল করলে ভিএআরের সহায়তায় পেনাল্টি দেন রেফারি।

এ গোল করে চ্যাম্পিয়ন্স লিগে ৭২টি গোলের দেখা পান বেনজেমা। রাউলকে ছাড়িয়ে এককভাবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় চার নম্বরে উঠে এলেন তিনি।

জয়ের জন্য মরিয়া হয়ে দুর্দান্ত খেলতে থাকা রিয়াল মাদ্রিদ বল দখলে এগিয়ে থাকলেও তেমন ভালো আক্রমণ তৈরি করতে পারছিল না। ডি-বক্সে গেলেও গোলরক্ষক অথবা প্রতিপক্ষের ডিফেন্ডাররা ঠেকিয়ে দেয় ভিনিয়াস-বেনজেমাদের।  

৮৯তম মিনিটে থ্রো থেকে ডি-বক্সে বল পান আদামা ত্রাওরে। তিনি খুঁজে নেন ডি-বক্সের বাইরে অরক্ষিত থিলকে। তার বুলেট গতির শট দূরের পোস্ট ঘেঁষে জড়ায় জালে। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি কোর্তোয়া। অতিরিক্ত সময়ে সমতায় ফেরার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বেনজেমা। ফলে ২-১ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়ে কার্লো আনচেলত্তির শিষ্যদের।  

চ্যাম্পিয়ন্স লিগে উড়তে থাকা শেরিফ দুই ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। ১ হার ও ১ ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল।

‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে গোলশূন্য ড্র করে যথাক্রমে তিনে ও চারে অবস্থান করছে ইন্টার মিলান ও শাখতার দোনেস্ক।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa