ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

স্টেডিয়াম থেকে বিতাড়িত ব্রাজিলের প্রেসিডেন্ট! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
স্টেডিয়াম থেকে বিতাড়িত ব্রাজিলের প্রেসিডেন্ট! 

করোনা ভাইরাস মহামারির কারণে দীর্ঘদিন ধরে স্থগিত ছিল বিভিন্ন ক্রীড়া ইভেন্টগুলো। অবশেষে টিকা আসার পর ধীরে ধীরে মাঠে গড়ায় ক্রিকেট-ফুটবল সহ বাকি সব খেলাধুলা।

খেলা উপভোগ করতে অবশ্যই টিকা নিতে হবে এমন শর্তে স্টেডিয়ামেও ফিরেছে দর্শক। এদিকে টিকা না নেওয়ায় ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারোকে স্টেডিয়ামের গেইট থেকে ফিরে আসতে হয়।

গত বছরের মার্চ থেকে ব্রাজিলের স্টেডিয়ামগুলোতে দর্শক প্রবেশ বন্ধ হয়ে গিয়েছিল। করোনা নিয়ন্ত্রণে আসায় সপ্তাহখানেক ধরে ব্রাজিলের কিছু স্টেডিয়ামে স্বাস্থ্যবিধি মেনে দর্শক প্রবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। গতকাল রবিবার ব্রাজিলিয়ান লিগে কিংবদন্তি পেলে কিংবা এ যুগের তারকা নেইমারের ক্লাব সান্তোসের মাঠে খেলতে এসেছিল গ্রেমিও। এ ম্যাচ দিয়েই করোনাকালে প্রথমবার দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু মাঠে ঢুকতে হলে করোনা টিকা গ্রহণের সনদ দেখানো বাধ্যতামূলক।

প্রেসিডেন্ট বলসোনারোও গ্যালারিতে বসে সেই ম্যাচটি দেখার উদ্দেশ্যে স্টেডিয়ামে যান। কিন্তু তার কাছে করোনা টিকা গ্রহণের কোনো প্রমাণপত্র ছিল না। যে কারণে তাকে স্টেডিয়ামে ঢুকতেই দেওয়া হয়নি! এরপর অবশ্য করোনা টিকা নিয়েছেন বলে দাবি করেছেন বলসোনারো। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, 'আমি শুধু সান্তোসের একটা ম্যাচই দেখতে চেয়েছি, সে জন্য বলা হলো আমাকে টিকা নিতে হবে। কেন? যারা টিকা নিয়েছেন, তাদের চেয়েও আমার শরীরে অ্যান্টিবডি বেশি আছে!'

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।