ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

ফাতির রিলিজ ক্লজ ১০০ কোটি ইউরো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
ফাতির রিলিজ ক্লজ ১০০ কোটি ইউরো!

লিওনেল মেসি ক্যাম্প ন্যু ছাড়ার পর থেকেই দুঃসময় যাচ্ছে বার্সেলোনার। সমর্থকদের মাঝেও ভর করছিল রাজ্যের হতাশা।

তবে এরমধ্যেই একটি সুসংবাদ পেল বার্সাভক্তরা। ক্লাবের উঠতি তারকা ফরোয়ার্ড, যাকে ভাবা হচ্ছে ‘ভবিষ্যতের মেসি’, সেই আনসু ফাতিকে ২০২৭ সাল পর্যন্ত রেখে দেওয়ার বন্দোবস্ত করল কাতালান জায়ান্টরা। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ১০০ কোটি ইউরো।

মেসি-উত্তর যুগে বার্সার নতুন ১০ নম্বর জার্সিধারী ফাতি কিছুদিন আগে দীর্ঘ ইনজুরি কাটিয়ে ফিরেছেন। এরপর মাঠে ফিরে গোলও করেছেন। তবে সমর্থকদের ভয় ছিল, আর্থিক দুরবস্থার কারণে হয়তো এই তরুণ প্রতিভাকেও ধরে রাখতে পারবে না বার্সা। কারণ এই মৌসুম শেষেই তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা ছিল। অবশ্য আলোচনার মাধ্যমে সেই চুক্তির মেয়াদ দুই বছর বাড়ানোর সুযোগ ছিল। কিন্তু সেই পথে না হেঁটে আর দীর্ঘ মেয়াদে তাকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয় বার্সার বোর্ড।

সাবেক কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনে অভিষেকের পর থেকেও চমক দেখিয়েছেন ফাতি। বার্সার সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে খেলার পাশাপাশি লা লিগায় গোল করার কীর্তিও গড়েন তিনি। মাত্র ১৮ বছর বয়সেই নিজেকে বার্সার ভবিষ্যৎ পরিকল্পনার গুরুত্বপূর্ণ অংশ হিসেবে প্রমাণ করেছেন স্পেন জাতীয় দলের এই খেলোয়াড়। ফাতির গুরুত্ব অনুধাবন করেই তার হাতে তুলে দেওয়া হয়েছে মেসির বিখ্যাত ১০ নম্বর জার্সি। শুধু কি তাই, তাকে যেন সহজে হাতছাড়া করতে না হয়, সেজন্য তার জন্য বিশাল অঙ্কের রিলিজ ক্লজও রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa