ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

দলবদল সারল বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
দলবদল সারল বসুন্ধরা কিংস

প্রিমিয়ার লিগের দলবদল প্রক্রিয়া সেরে ফেলেছে হ্যাটট্রিক শিরোপা জয়ের সামনে থাকা বসুন্ধরা কিংস।  

২০২১-২২ মৌসুমকে সামনে রেখে আজ বৃহস্পতিবার ৩৩ জন খেলোয়াড়ের নিবন্ধন করিয়েছে বসুন্ধরা কিংস।

তাদের মধ্যে চার জন আছেন একেবারেই নতুন।  

বসুন্ধরা কিংসে আসা নতুন চার মুখ হলেন- টুটুল ইসলাম হৃদয়, শেখ মোরসালিন, পিয়াস আহমেদ নোভা এবং জয়ন্ত লাল। চার জনই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) শিক্ষার্থী।  

এদিকে দেশের ক্রিকেটের নতুন পরাশক্তি কিংসে প্রথমবারের মতো যোগ দিয়েছেন- সাইফ স্পোর্টিং থেকে লেফট-ব্যাক ইয়াসিন আরাফাত, মুক্তিযোদ্ধার সেন্টার ব্যাক মেহেদী হাসান, উত্তর বারিধারার ফরোয়ার্ড সুমন রেজা, আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা, গোলরক্ষক সুলতান আহমেদ শাকিল ও শেখ জামালের ডিফেন্ডার কেষ্ট কুমার।

চার বিদেশির কোটায় কিংস ধরে রেখেছে দুই ব্রাজিলিয়ান রবসন দি সিলভা রবিনহো, জোনাথন ফার্নান্দেস এবং ইরানের খালিদ শাফিইকে। গত লিগে দলটির লিগ জয়ের পথে সর্বোচ্চ ২১ গোল করেছিলেন রবিনহো। গত লিগে ১৬ গোল করা আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরাকে ছেড়ে দিয়ে তার জায়গায় নেওয়া হয়েছে বসনিয়ার স্তইয়ান ভ্রানিয়েসকে। এছাড়া নাইজেরিয়ান থেকে বাংলাদেশি নাগরিক হয়ে যাওয়া এলিটা কিংসলেও আছেন।

২০১৮-১৯ মৌসুমে লিগে অভিষেকে শিরোপা জয়ী বসুন্ধরা কিংস পরের মৌসুমেও শিরোপার পথে ছিল। কিন্তু করোনার কারণে লিগ বাতিল হয়ে যায়। এরপর গত মৌসুমেও কিংসরা চার ম্যাচ হাতে রেখে শিরোপা জিতে নেয়।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa