ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

ইএসপিএনের সেরা ফরোয়ার্ড মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
ইএসপিএনের সেরা ফরোয়ার্ড মেসি

ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে লিওনেল মেসি সপ্তম ব্যালন ডি'অর জেতার একদিন পরই এ বছরের সেরা ফুটবলারদের তালিকা প্রকাশ করেছে ফুটবল বিষয়ক ওয়েবসাইট 'ইএসপিএন এফসি'। সেই তালিকায় সেরা ফরোয়ার্ড হিসেবে জায়গা করে নিয়েছেন মেসি এবং সেরা স্ট্রাইকার হয়েছেন রবার্ট লেভানদোভস্কি।

 

ফরোয়ার্ডদের তালিকায় মেসির পরেই আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপ্পে, মোহামেদ সালাহ এবং পাঁচে নেইমার জুনিয়র। স্ট্রাইকারদের তালিকায় লেভানদোভস্কির পর দুইয়ে আছেন আরলিং হারলান্ড এবং তিনে করিম বেনজেমা। চারে রুমেলু লুকাকু আর পাঁচে হ্যারি কেইন। ছয়ে জায়গা পেয়েছেন লুইস সুয়ারেস।

এদিকে উইঙ্গারদের তালিকায় শীর্ষে আছেন লিভারপুলের সেনেগালিজ ফুটবলার সাদিও মানে। দুইয়ে চেলসির ইতালিয়ান উইঙ্গার ফেদেরিকো চিয়েসা এবং তিনে ম্যানচেস্টার সিটির ইংলিশ ফুটবলার রহিম স্টার্লিং। তালিকার পাঁচে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস জুনিয়র এবং দশে পিএসজির আর্জেন্টাইন ফুটবলার আনহেল দি মারিয়া।

অ্যাটাকিং মিডফিল্ডারদের তালিকায় শীর্ষে ম্যানচেস্টার সিটির বেলজিয়তান তারকা কেভিন ডি ব্রুইনা, দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ ফুটবলার ব্রুনো ফার্নান্দেস এবং তিনে বায়ার্ন মিউনিখের জার্মান তারকা টমাস মুলার। সেন্টার মিডফিল্ডারদের তালিকায় শীর্ষে আছেন চেলসির ফরাসি তারকা এনগোলো কঁতে, দুইয়ে বায়ার্নের জশুয়া কিমিচ এবং তিনে চেলসির জর্জিনহো। তালিকার ছয়ে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদের কাসেমিরো। সাতে বার্সেলোনার পেদ্রি এবং আটে রিয়ালের লুকা মদ্রিচ।

লেফট-ব্যাকে শীর্ষে আছেন লিভারপুলের স্কটিশ অধিনায়ক অ্যান্ডি রবার্টসন, দুইয়ে বায়ার্নের আলফোনসো ড্যাভিস এবং তিনে এসি মিলানের ফরাসি ডিফেন্ডার থিয়ো হার্নান্দেস। সেন্টার-ব্যাক পজিশনে আছেন ম্যানচেস্টার সিটির পর্তুগিজ তারকা রুবেন দিয়াস, দুইয়ে পিএসজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনহোস এবং তিনে জুভেন্টাসের জর্জিও চিয়েল্লিনি।  

রাইট-ব্যাক পজিশনে শীর্ষে স্থান পেয়েছেন পিএসজির মরক্কান ডিফেন্ডার আশরাফ হাকিমি। দুইয়ে আছেন লিভারপুলের ইংলিশ তারকা ট্রেন্ট অ্যালেকজান্ডার-আরনল্ড এবং তিনে ম্যানচেস্টার সিটির পর্তুগিজ তারকা হুয়াও কানসেলো।  

গোলরক্ষকদের তালিকায় শীর্ষে আছেন আতলেতিকো মাদ্রিদের স্লোভেনিয়ান তারকা ইয়ান অবলাক। তালিকার দুইয়ে পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডুনারুম্মা এবং তিনে বায়ার্নের জার্মান গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ার। চারে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদের থিবাউ কুর্তোয়া।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa