ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘সবাই আমার হাসির প্রশংসা করছে, এখন আমি কি করব?’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
‘সবাই আমার হাসির প্রশংসা করছে, এখন আমি কি করব?’

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। দেশের হয়ে এমন জয়ে অবদান কম ছিল না সাতক্ষীরার মেয়ে আফিদা খন্দকার প্রান্তির।

টুর্নামেন্টের ফাইনালে উঠার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাটট্রিক গোল করেছিলেন তিনি। সে ম্যাচে ১২-০ ব্যবধানে জয় পায় বাংলাদেশ।

বুধবার (২৩ ডিসেম্বর) টুর্নামেন্টের ফাইনালে ভারতকে ১-০ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় বাংলাদেশ। ম্যাচের পর বিজয় উৎসবে আফিদা সবার নজর কেড়ে নেন সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া এক সাক্ষাতকারের সৌজন্যে।

আফিদা বলেন, অনেকদিন পর বাংলাদেশে একটি শিরোপা আসায় তার খুব ভালো লাগছে। সেই শিরোপা মেয়েদের দ্বারা আসায় আনন্দ আরও বেশি। দলে প্রচুর কম্পিটিশন থাকায় নিজের কাজটা (হ্যাটট্রিক) করতে পেরে স্বস্তি পাচ্ছেন আফিদা। টুর্নামেন্টে দুটি ম্যাচ খেলে তিন গোল করেছেন প্রান্তি। তিনটি গোলই শ্রীলঙ্কার বিপক্ষে ১২-০ গোলে জয়ের ম্যাচে। মানে ওই ম্যাচে তিনি হ্যাটটট্রিক করেছিলেন। প্রথম গোলটাকেই তিনি সেরা বলে মনে করেন।

এরপর সম্প্রচারকারী চ্যানেলের উপস্থাপক আফিদাকে তার বিখ্যাত হাসি নিয়ে প্রশ্ন করেন। আফিদা হাসতে হাসতে জবাব দেন, 'সবার মুখেই শুনছি আমার হাসির প্রশংসা। এখন আমি কী করব? (হাসি)' আফিদা সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও জেলা ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্স ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মমতাজ খাতুন মিরা দম্পতির ছোট মেয়ে। তার বড় বোন আফরা খন্দকার প্রাপ্তিও সদ্য সমাপ্ত ৬ষ্ঠ সিনিয়র বক্সিং চ্যাম্পিয়নশিপে রূপার পদক অর্জন করেছেন। সকলেরই প্রত্যাশা আফিদার এই হাসি ক্যারিয়ারজুড়েই থাকুক।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।