ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আন্তর্জাতিক ক্রীড়া আদালতে বাফুফের বিরুদ্ধে কিংসের অভিযোগ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
আন্তর্জাতিক ক্রীড়া আদালতে বাফুফের বিরুদ্ধে কিংসের অভিযোগ

দেশের ফুটবলের অনিয়মের যেন শেষ নেই। যখন তখন নিজেদের ইচ্ছেমতো নিয়ম বদলে ফেলার পাশাপাশি ক্লাবগুলোর প্রতি অবিচার করাই যেন তাদের কাজ।

তবে এসব বিষয়ে চুপ থাকতে রাজি নয় দেশের শীর্ষ ক্লাব বসুন্ধরা কিংস। ফুটবলের অনিয়মের সুবিচার পেতে শনিবার (০৫ ফেব্রুয়ারি) সুইজারল্যান্ডের কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে দাখিল করেছে তাদের অভিযোগগুলো।

এর আগেই ফিফা ও এএফসির নিকট অভিযোগগুলো জানিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

গত দুই মৌসুমে বেশ কিছু অনিয়মের পাশাপাশি এ মৌসুমেও যেন অনিয়মের কমতি নেই। এক ক্লাব থেকে অন্য ক্লাবে গেলে খেলোয়াড়ের আগের ক্লাবের ছাড়পত্র থাকা আবশ্যক; কিন্তু রাতারাতি সেই নিয়ম পরিবর্তন করে ফেলে বাফুফে।  

ঘাসের মাঠে টুর্নামেন্ট আয়োজন না করে অযোগ্য টার্ফে খেলা চালিয়েছে বাফুফে। এতে ইনজুরিতে পড়েছেন বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ফুটবলার। স্বাধীনতা কাপে দেশের বৃহত্তর চিন্তা করে টার্ফেই খেলেছিল কিংস; কিন্তু ফেডারেশন কাপও এই মাঠে আয়োজন করায় বর্জন করে টুর্নামেন্ট।  

শুধু তা-ই নয়, মৌসুম শুরুর দুই টুর্নামেন্টেই সূচি নিয়েও করেছে নাটক। প্রথমে ক্লাবগুলোকে সূচির যে ফরম্যাট দেওয়া হয়, পরে তা বদলে ফেলে বাফুফে। লিগ শুরুর আগে ভেন্যু নিয়ে কম নাটকীয়তার জন্ম দেয়নি তারা। শুরুতে বসুন্ধরা কিংস অ্যারেনাকে ভেন্যু হিসেবে ঘোষণা দিলেও লিগ শুরুর এক দিন আগে তা বাতিল করা হয়।  

কিন্তু ফিফার নিয়ম অনুযায়ী তা সঠিক নয়। এত সব অনিয়মের সুবিচার পেতেই আন্তর্জাতিক আদালতে গেছে বসুন্ধরা কিংস।

সূত্র: কালেরকণ্ঠ

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।