ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

উত্তর বারিধারাকে হারিয়ে জয়ে ফিরল বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
উত্তর বারিধারাকে হারিয়ে জয়ে ফিরল বসুন্ধরা কিংস ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে উত্তর বারিধারাকে হারিয়ে জয়ে ফিরল বসুন্ধরা কিংস। সোমবার (০৭ ফেব্রুয়ারি) মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফট্যানেন্ট মতিউর রহমান স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ১-০ গোলে হারায় বর্তমান চ্যাম্পিয়নরা।

কিংসের হয়ে একমাত্র গোলটি আসে স্তইয়ান ভ্রানিয়াসের পা থেকে।

টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম থেকে মুন্সিগঞ্জের এই মাঠ আয়তনে বড় হলেও খেলার জন্য পর্যাপ্ত উপযুক্ত নয়। মাঠ সমতল নয়, মাটিও শক্ত তাই বল নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হয়েছে দুই দলের ফুটবলারদের। এমন মাঠেও বারিধারার বিপক্ষে স্বস্তির জয় তুলে নিল কিংস। রবসন দি সিলভা, ভ্রানিয়াসরা মাঠের বাজে অবস্থার কারণে ঠিকমত বল নিয়ন্ত্রণ করতে না পারলেও প্রথমার্ধে বেশ কয়েকবার আক্রমণে উঠে। এর ফলে গোলও পেয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয়ার্ধে কিংসকে আটকে রাখে বারিধারা। দেয়নি কোনো গোল করার সুযোগ।

২০তম মিনিটে অল্পের জন্য গোলের দেখা পায়নি বসুন্ধরা কিংস। রবসনের ফ্রিকিক বক্সের ভেতরে ইয়াসিন আরাফাত হেড করার চেষ্টা করলে বারিধারার গোলরক্ষকক সাইফুল কোনোমতে ফিরিয়ে দেন। ফিরতে বলে বাম পায়ের জোরালো শট নেন সোহেল রানা কিন্তু গোলমুখ থেকে খালেদ শাফির দূর্বল শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ডিফেন্ডার উত্তম কুমার বনিক।

২৭তম মিনিটে কাউন্টার আক্রমণে বসনিয়ান ফরোয়ার্ড স্তইয়ান ভ্রানিয়াসের গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। ডান দিক থেকে মোহাম্মদ ইব্রাহিমের দারুন ক্রসে তৌহিদুল আলম সবুজের মাথায় ছুয়ে দূরের পোস্টে চলে যায় বল, সেখানে বাম পা বাড়িয়ে আলতো টোকায় লক্ষ্যভেদ করে এই বসনিয়ান ফরোয়ার্ড। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ভ্রানিয়াসের এটিই প্রথম গোল। গোল করার ঠিক আগে আক্রমণে উঠেছিল উত্তর বারিধারার অধিনায়ক আরিফ। তবে দুর্দান্ত ব্লকে বল কেড়ে নেন বিশ্বনাথ ঘোষ, এরপরেই কাউন্টার আক্রমণে গোলের দেখা পায় অস্কার ব্রুজোনের শিষ্যরা।

৪২ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন ইব্রাহিম। ডান দিক থেকে রবসনের ক্রস দূরের পোস্টে নিয়ন্ত্রণ নেন ইরানি ডিফেন্ডার খালেফ শাফি। দেখে শুনে নিচু করে বল বাড়িয়ে দেন গোল মুখ উদ্দেশ্যে, ছোট ডি'বক্সের খানিকটা বাইরে থেকে ইব্রাহিমের নেওয়া হেড লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধের ১-০ গোলে এগিয়ে থাকে বসুন্ধরা কিংস।  

৫৪ মিনিটে দুই পরিবর্তন করেন অস্কার ব্রুজোন। আতিকুর রহমান ফাহাদ ও সবুজকে তুলে মাঠে নামান মাসুক মিয়া জনি ও সুমন রেজাকে। ইয়াসিন আরাফাতের বদলি হিসেবে নামেন রিমন হোসেন। এতেও গোলের ব্যবধান বাড়াতে পারেনি বাংলাদেশ চ্যাম্পিয়নরা। তবে শেষ পর্যন্ত স্বস্তির এক জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।