ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

এবার ব্রাজিলিয়ান ক্লাবের টিম বাসে সমর্থকদের হামলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এবার ব্রাজিলিয়ান ক্লাবের টিম বাসে সমর্থকদের হামলা

দুই দিন আগেই ব্রাজিলের ফুটবল ক্লাব বাহিয়ার টিম বাসে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার দেশটির শীর্ষ পর্যায়ের এক ক্লাবের টিম বাসে সমর্থকদের হামলার ঘটনা ঘটলো।

 

আজ রোববার ব্রাজিলের শীর্ষ পর্যায়ের লিগে ইন্তারনাসিওনাল ও গ্রেমিওর মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু ম্যাচ শুরুর আগে স্টেডিয়ামে যাওয়ার পথে গ্রেমিওর টিম বাস লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়ে বাসের গ্লাস ভেঙ্গে দেয় অজ্ঞাত সমর্থকেরা। এই অতর্কিত হামলায় গুরুতর আহত হয়েছেন গ্রেমিও প্যারাগুয়েন মিডফিল্ডার ম্যাথিউস ভিয়াসান্তি। এছাড়া কলম্বিয়ান ফুটবলার জামিন্তন ক্যামপাজও আহত হয়েছেন।  

এই ঘটনার পর গ্রেমিও টুইটারে লিখেছে, 'এই মুহূর্তে, সমস্ত মনোযোগ আহত ভিয়াসান্তির দিকে, যিনি পাথরের আঘাতে মুখে ব্যথা পেয়েছেন। এছাড়া প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরাও আহত হয়েছেন। ' এই ঘটনাকে ‘কাপুরুষতা ও অবিশ্বাস্য’বলে আখ্যায়িত করে গ্রেমিও ম্যাচ না খেলার সিদ্ধান্ত নেয়।

ব্রাজিলিয়ান ফুটবলে ইন্তারনাসিওনাল ও গ্রেমিওর মধ্যকার ম্যাচ মানেই আলাদা উত্তেজনার সৃষ্টি হয়। এটাকে ব্রাজিলিয়ান ফুটবলের অন্যতম ডার্বি বলা হয়ে থাকে। এই ডার্বি ঘিরে প্রায়ই সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। কিন্তু সেই উত্তেজনা মাত্রা ছাড়িয়ে গেল।  

এদিকে গত বৃহস্পতিবার রাতে ব্রাজিলের দ্বিতীয় সারির ফুটবল ক্লাব বাহিয়ার টিম বাসে ঘটেছে এ দুর্ঘটনা। তবে এই দুর্ঘটনার পরও ম্যাচটি খেলেছে বাহিয়া এবং ২-০ গোলের জয়ও পেয়েছে দলটি। বাহিয়া তাদের অফিসিয়াল টুইটারে দুর্ঘটনাকবলিত বাসের কয়েকটি ছবি পোস্ট করেছে। ছবিগুলোতে দেখা যায়, বোমার আঘাতে বাসের পেছনের জানালার কাঁচ ভেঙে গেছে। বাসের বেশ কয়েকটি সিট রক্তে ভরে গেছে।

এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, বৃহস্পতিবার সাম্পাইও কোররেয়ার বিপক্ষে আঞ্চলিক কাপের ম্যাচ খেলতে যাচ্ছিল বাহিয়া।  বাস সালভাদরে তাদের হোম ভেন্যুতে পৌঁছালে বাসের ভেতরে বোমাটি বিস্ফোরিত হয়। বোমার বিস্ফোরণে দলটির গোলরক্ষক দানিলো ফের্নান্দেস মুখে গুরুতর আঘাত পেয়েছেন। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া লেফট-ব্যাক মাথেউস বাহিয়া ও ফরোয়ার্ড মার্সেলো সিরিনো আরও আহত হয়েছেন।

বোমার বিস্ফোরণে এই দুর্ঘটনা ঘটেছে বলে নিশ্চিত হয়েছে তদন্তকারী সংস্থা। তবে কে বা কারা এই বোমা বাসে রেখে যায়, সেই রহস্য উন্মোচন সম্ভব হয়নি এখনও।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।