ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পৃথিবীতে যুদ্ধ নয়, শান্তি চান রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ১, ২০২২
পৃথিবীতে যুদ্ধ নয়, শান্তি চান রোনালদো

ইউক্রেনে রাশিয়া কর্তৃক হামলার বিষয়টি নাড়া দিয়েছে ফুটবল বিশ্বকেও। ইতোমধ্যে রাশিয়া ও দেশটির ক্লাবগুলোকে নিষিদ্ধ করেছে ফিফা ও উয়েফা।

বিষয়টি নিয়ে সোচ্চার ফুটবল তারকারাও। ইউক্রেনের এই সংকট ভাবাচ্ছে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকেও।

ইনস্টাগ্রাম স্টোরিতে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার লিখেছেন, ‘আমাদের শিশুদের জন্য একটা সুন্দর পৃথিবী তৈরি করতে হবে। বিশ্বে শান্তি আনার জন্য প্রার্থনা করছি। যুদ্ধ নয়, শান্তি চাই। ’ রোনালদোর ইনস্টাগ্রামে ৪০ কোটিরও বেশি ফলোয়ার রয়েছে। বিশ্বের জনপ্রিয় ক্রীড়া তারকাদের মধ্যে অন্যতম প্রধান তিনি। তাই সেখানেই শান্তির বার্তা দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি'ওর জয়ী এই তারকা।

রোনালদোর দল ম্যানচেস্টার ইউনাউটেড এরই মধ্যেই ইউক্রেনে রাশিয়ার আক্রমণের প্রতিবাদ জানিয়েছে। রাশিয়ার জাতীয় বিমানসংস্থা এ্যারোফ্লটের সঙ্গে ৪০ মিলিয়ন পাউন্ডের স্পনসরশিপ চুক্তিও বাতিল করেছে ক্লাবটি। বিবৃতিতে ম্যানইউ জানিয়েছিল, ‘ইউক্রেনের ঘটনার আলোকে, আমরা এ্যারোফ্লটের সঙ্গে স্পন্সরশিপ বাতিল করেছি। আমরা বিশ্বজুড়ে আমাদের অনুরাগীদের উদ্বেগ ভাগাভাগি করি এবং ক্ষতিগ্রস্তদের প্রতি আমাদের সহানুভূতি জানাই। ’

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।