ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এশিয়ান কাপ বাছাইয়ের প্রাথমিক দলে সাদ-রাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মে ১৪, ২০২২
এশিয়ান কাপ বাছাইয়ের প্রাথমিক দলে সাদ-রাফি ফাইল ফটো

এশিয়ান কাপ বাছাইপর্বের চার ম্যাচকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  

প্রধান কোচ হাভিয়ের কাবরেরার দলে জায়গা করে নিয়েছেন ডিফেন্ডার রহমত মিয়া, সাদ উদ্দিন, রিয়াদুল হাসান রাফি, ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম, গোলকিপার মিতুল মারমা।

এছাড়া প্রায় চার বছর পর প্রাথমিক দলে ফিরলেন মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট। সবশেষ ২০১৮ সালে অ্যান্ড্রু ওর্ডের প্রাথমিক দলে ছিলেন তিনি। তবে জাতীয় দলে শেষ ম্যাচ খেলেছিলেন ২০১৬ সালের ভুটান ট্রাজেডির সেই ম্যাচে।

২০১৫ বঙ্গবন্ধু গোল্ড কাপের পর আবারও জাতীয় দলের প্রাথমিক দলে ফিরেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গোলকিপার মোহাম্মদ নাঈম। আর প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা, উত্তর বারিধারার পাপন সিং। এছাড়া শুধু ট্রেনিংয়ের জন্য স্কোয়াডের সঙ্গে রাখা হয়েছে এলিট একাডেমির গোলকিপার আসিফ হোসেনকে।

আগামী ১৬ই মে থেকে রাজধানীর একটি হোটেলে আবাসিক ক্যাম্প শুরু হবে জাতীয় দলের। একই দিন সন্ধ্যায় ম্যানেজার ইকবাল হোসেনের নিকট রিপোর্ট করবে খেলোয়াড়রা।  

এএফসি কাপ খেলতে বর্তমানে কলকাতায় অবস্থান করছে বসুন্ধরা কিংস। জাতীয় দলে কিংসের ফুটবলারের সংখ্যা সবচেয়ে বেশি। তাই এএফসি কাপ শেষে বাছাইকৃত খেলোয়াড়রা ২৬ মে ক্যাম্পে রিপোর্ট করার পর ঘোষণা করা হবে চূড়ান্ত দল।

আগামী জুনে এশিয়ান কাপের বাছাইয়ে অংশ নেবে বাংলাদেশ। বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক মালয়েশিয়া, তুর্কমেনিস্তান ও বাহরাইন। ৮, ১১ ও ১৪ই জুন তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে ১ জুন ইন্দোনেশিয়ায় একটি ফিফা প্রীতি ম্যাচ খেলবেন জামাল ভূঁইয়ারা।

ঘোষিত প্রাথমিক স্কোয়াড (বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা ছাড়া:

গোলরক্ষক:
শহিদুল আলম সোহেল (আবাহনী লিমিটেড), আশরাফুল রানা (শেখ রাসেল), মিতুল মারমা (শেখ জামাল), মোহাম্মদ নাঈম (শেখ জামাল), আসিফ হোসেন (এলিট একাডেমী, শুধুমাত্র ট্রেনিংয়ের জন্য)

ডিফেন্ডার:
টুটুল হোসেন বাদশা ( আবাহনী লিমিটেড) রিয়াদুল হাসান রাফি (সাইফ স্পোর্টিং), রহমত মিয়া (শেখ রাসেল), রায়হান হাসান (শেখ জামাল), ইসা ফয়সাল (পুলিশ)।

মিডফিল্ডার: আবু সাইদ (আবাহনী লিমিটেড) জামাল ভুঁইয়া (সাইফ স্পোর্টিং), মেরাজ হোসেন অপি (সাইফ স্পোর্টিং), ফয়সাল আহমেদ ফাহিম (সাইফ স্পোর্টিং), সাদ উদ্দিন (শেখ রাসেল), হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস (শেখ রাসেল), সোহেল রানা (চট্টগ্রাম আবাহনী), পাপন সিং (উত্তর বারিধারা)।

ফরোয়ার্ড: নাবীব নেওয়াজ জীবন (আবাহনী লিমিটেড), রাকিব হোসাইন (আবাহনী লিমিটেড), জাফর ইকবাল (মোহামেডান)।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।