ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ববি হামিদ আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুন ১৫, ২০২২
ববি হামিদ আর নেই

জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদের ভাই ববি হামিদ বুধবার (১৫ জুন) সকালে ইন্তেকাল করেন। বেশ কিছুদিন ধরেই মস্তিষ্কের ক্যানসারে ভুগছিলেন তিনি।

ববি হামিদ ছিলেন আন্তর্জাতিক মহিলা দাবা মাস্টার রাণী হামিদের ছেলে।

দেশ-বিদেশে চিকিৎসাও নিয়েছিলেন তিনি। কিছুদিন আগে তার চিকিৎসার জন্য অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন কিছুতেই বাঁচানো গেল না ববি হামিদকে।
মৃত্যুর আগে তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীনা ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। আজ বাদ আসর বনানী ডিওএইচএস মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়েছে ববি হামিদের। এরপর সন্ধ্যায় বাংলাদেশ সেনাবাহিনী কবরস্থানে দাফন করা হয় তাকে।

ববি দেশের সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলেছেন। নব্বইয়ের দশকের শুরুতে খেলেছেন ঐতিহ্যবাহী ওয়ারী ক্লাবে। জাতীয় ফুটবল দলে কখনো ডাক না পেলেও হ্যান্ডবলে জাতীয় দলে খেলেছেন। ফুটবলের পাশাপাশি তুখোড় হ্যান্ডবল খেলোয়াড় ছিলেন তিনি। ক্লাব পর্যায়ে খেলেছেন ব্রাদার্স ইউনিয়নের হয়ে।

ববি হামিদের বাবা কর্নেল এমএ হামিদ বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি। এক সময় জাতীয় ক্রীড়া পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন। মা রানী হামিদ দেশের দাবার রানী হিসেবে পরিচিত।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।