ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ফুটবল

ওতাবেকের জোড়া গোলে শেখ জামালের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
ওতাবেকের জোড়া গোলে শেখ জামালের জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগে চট্টগ্রাম আবাহনীকে সহজেই হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ম্যাচে জোড়া গোল করেছেন ওতাবেক ভালিজনভ।

 

আজ রোববার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ২-০ গোলে জয় পায় শেখ জামাল।

শুরু থেকেই আধিপত্য ধরে রেখে খেলে শেখ জামাল। ম্যাচে বেশ কিছু সহজ সুযোগও পেয়েছিল তারা। সেই সুযোগ গুলো কাজে লাগাতে পারলে জয়ের ব্যাবধান আরও বড় হতে পারতো।

ম্যাচের শুরুতেই অবশ্য বড় ধাক্কা খায় শেখ জামাল। চোট পেয়ে মাঠ ছাড়েন নাইজেরিয়ান ফরোয়ার্ড মুসা নাজারে। বদলি নামেন নুরুল আবসার। প্রথমার্ধে আক্রমণে এগিয়ে থাকা শেখ জামাল বেশ কয়েকটি সেট পিসও আদায় করে নেয় শুরুতে। অন্যদিকে চট্টগ্রাম আবাহনীর আক্রমণভাগ ছিল খোলসবন্দী। বিশেষ করে ‘গোলমেশিন' পিটার থ্যাঙ্কগডকে বেশ ভালোভাবেই আটকে রাখে শেখ জামালের ডিফেন্ডাররা।

২৮তম মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। চিজোকের কাছ থেকে বল পেয়ে বাঁ প্রান্তে সলোমনকে বাড়িয়ে ক্ষিপ্র গতিতে বক্সে ঢুকে পড়েন ওতাবেক। চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক সাইফুল পোস্ট ছেড়ে বেরিয়ে এলেও বল নিয়ন্ত্রণে নিতে পারেননি। ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান ওতাবেক।

৩৭তম মিনিটে নিশ্চিত গোল হজম থেকে দলকে রক্ষা করেন রায়হান। ওমিদ পোপালজাইয়ের বাড়ানো বল থেকে সাখাওয়াত রনি হেড নেন। পোস্ট ছেড়ে আগেই বেরিয়ে গিয়েছিলেন শেখ জামাল গোলরক্ষক মোহাম্মদ নাঈম। তবে গোললাইন থেকে বল ফিরিয়ে দেন ডিফেন্ডার রায়হান।

৭০তম মিনিটে চট্টগ্রাম আবাহনীকে সমতায় ফেরানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন পোপালজাই। পিটার থ্যাঙ্কগডের থ্রু বল ভালো জায়গায় পেয়ে গেলেও পোস্টের ওপর দিয়ে মারেন আফগান মিডফিল্ডার।

৭৮তম মিনিটে সলোমন-ওতাবেকের রসায়নে ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। সেন্টার সার্কেল থেকে সলোমন বল বাড়ান ওতাবেকের উদ্দেশ্যে। বাঁ দিক থেকে দারুণ গতিতে প্রতিপক্ষ ডিফেন্ডারদের পরাস্ত করেন উজবেকিস্তানের এই ফুটবলার। তার বাঁ পায়ের শট রুখতে পারেননি সাইফুল।

৯০তম মিনিটে থ্যাঙ্কগডকে ডি-বক্সে আরিফুল ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। তবে নিজেই স্পট কিক নিলেও গোল করতে পারেননি চট্টগ্রাম আবাহনীর অন্যতম সেরা ফুটবলার।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জুলাই০৩, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa