ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বার্সেলোনায় খেলার স্বপ্ন-পূরণ হচ্ছে রাফিনহার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
বার্সেলোনায় খেলার স্বপ্ন-পূরণ হচ্ছে রাফিনহার

অনেক কাঠ-খড় পুরিয়ে অবশেষে শৈশবের স্বপ্ন পূরণ করতে পেরেছেন ব্রাজিলের ফুটবলার রাফিনহা। শৈশবের স্বপ্ন-পূরণ করতে এক প্রকার যুদ্ধই করতে হয়েছে রাফিনহাকে।

বার্সেলোনায় খেলার জন্য ছোটবেলা থেকেই মনস্থির করেছিলেন তিনি। বার্সায় খেলার সোনালী সুযোগ বারবার হাত ফসকে যেতে চাইছিল। তবে শেষ পর্যন্ত রাফিনহা ‘যুদ্ধ’ জয় করেছেন। বার্সেলোনা আনুষ্ঠানিক বিবৃতিতে রাফিনহাকে দলে নেয়ার বিষয়ে জানিয়েছে তারা।

লিডস ইউনাইটেড থেকে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন রাফিনহা। ২০২৭ সাল পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তি করেছেন তিনি। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও মঙ্গলবার (১২ জুলাই) রাতেই জানিয়েছিলেন, রাফিনহার বিষয়ে লিডস ইউনাইটেডের সঙ্গে আলোচনা হয়ে গেছে বার্সেলোনার। ন্যু ক্যাম্পে পাড়ি জমানোর পথে আর কোনও বাধা নেই।  

রাফিনহাকে দলে পেতে আগ্রহী ছিল চেলসি, আর্সেনাল, টটেহ্যামের মতো ক্লাবগুলো। তবে রাফিনহা বরাবরই বার্সেলোনাকে তার পরবর্তী গন্তব্য হিসেবে জানিয়েছিলেন। প্রিয় ক্লাবের জার্সি গায়ে চড়াতে চেলসির আকর্ষণীয় প্রস্তাব পায়ে ঠেলতেও দ্বিধা করেননি এই ব্রাজিলিয়ান।

২০২০ সালে ফরাসি ক্লাব রেন থেকে লিডসে যোগ দিয়েছিলেন রাফিনহা। গত দুই মৌসুমে লিডসের হয়ে দৃষ্টিনন্দন এবং সৃষ্টিশীল ফুটবল দিয়ে নজর কেড়েছিলেন। এরপর থেকেই তার জন্য উঠেপড়ে লেগেছিল ইউরোপিয়ান জায়ান্টরা।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa