ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

প্রীতি ম্যাচ খেলতে চার দেশকে বাফুফের আমন্ত্রণ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
প্রীতি ম্যাচ খেলতে চার দেশকে বাফুফের আমন্ত্রণ

এবছর তিনটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সামনে আরও বেশি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা আগেই জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মার্চে মালদ্বীপ এবং মঙ্গোলিয়ার বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এরপর  জুনে ইন্দোনেশিয়ার বিপক্ষে খেলেছে তারা। এবার তারই ধারাবাহিকতায় আরও চারটি দেশকে ফ্রেন্ডলি ম্যাচ খেলার আমন্ত্রণ জানিয়েছে বাফুফে।

আগামী ১৯-২৭ সেপ্টেম্বর ফিফা উইন্ডো রয়েছে। এই নয় দিনের মধ্যে আরও ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। ফ্রেন্ডলি ম্যাচ খেলতে লাওস, কম্বোডিয়া, চাইনিজ তাইপে এবং গুয়ামকে আমন্ত্রণ জানিয়েছে বাফুফে।

বাফুফে সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা সেপ্টেম্বর উইন্ডোতে ম্যাচ খেলার জন্য চারটি দেশকে প্রস্তাব দিয়েছি। এখনও কোন দেশ থেকে ইতিবাচক জবাব পাইনি। আবার দেশগুলোর সঙ্গে যোগাযোগ শুরু করবো। কোনও দেশ খেলতে রাজি হলে তখন সিদ্ধান্ত হবে খেলা কোথায় হবে। ’

এ বছর বাংলাদেশ এখন পর্যন্ত ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। এর মধ্যে তিনটি ফ্রেন্ডলি ও তিনটি টুর্নামেন্টের। ছয় ম্যাচের একটিও জিততে পারেনি বাংলাদেশ। চারটি হেরেছে, দুইটি ড্র করেছে। বাংলাদেশ সবশেষ ম্যাচ জিতেছে গত বছর নভেম্বরে, মালদ্বীপের বিপক্ষে ২-১ গোলে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa