ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বড় জয়ে কিংসের শিরোপাজয়ের অপেক্ষা বাড়াল আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
বড় জয়ে কিংসের শিরোপাজয়ের অপেক্ষা বাড়াল আবাহনী ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারিয়ে বসুন্ধরা কিংসের শিরোপা জয়ের অপেক্ষা আরও বাড়াল আবাহনী লিমিটেড। অবশ্য ১৮ জুলাই সাইফ স্পোর্টিং ক্লাবকে হারালেই হ্যাটট্রিক শিরোপা জিতে নেবে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

বৃহস্পতিবার (১৪ জুলাই) কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে স্বাধীনতা ক্রীড়া সংঘকে ৪-১ ব্যবধান হারিয়েছে আবাহনী লিমিটেড। ম্যাচে জোড়া গোল করেন দোরিয়েলতন গোমেজ। একটি করে গোল করেন দানিয়েল কলিন্দ্রেস ও রাফায়েল অগোস্তো।  

১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল আবাহনী। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তলানিতে স্বাধীনতা ক্রীড়া সংঘ। ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস।

এই ম্যাচটি হওয়ার কথা ছিল আবাহনীর হোম ভেন্যু সিলেটে। কিন্তু বন্যা ও মাঠের পরিস্থিতি খারাপ হওয়ায় ম্যাচটি কুমিল্লায় সরিয়ে আনা হয়। হোম ভেন্যুতে নামতে না পারলেও কুমিল্লায় একই আক্রমণাত্মক খেলতে থাকে আবাহনী। এরই ধারাবাহিকতায় ২০তম এগিয়ে যায় দলটি। স্বাধীনতার বক্সের সামনে প্রতিপক্ষের ভুল পাস পেয়ে যান কলিন্দ্রেস, বাঁ পায়ে নিয়ন্ত্রণ নিয়ে ডান পায়ের মাপা শটে পোস্টের উপরের দিকে জাল খুঁজে নেন বিশ্বকাপ খেলা এই ফুটবলার।  

২৪তম মিনিটে আবাহনীর ব্যবধান বাড়ান গোমেজ। ডান প্রান্ত থেকে রাকিবের ক্রস স্বাধীনতার এক ডিফেন্ডার ঠিকমত ক্লিয়ার করতে না পারলে বল পেয়ে যান দোরিয়েলেতন, বলের নিয়ন্ত্রণ নিয়ে শরীর ঘুরিয়ে ডান পায়ের শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। প্রথমার্ধের যোগ করা তৃতীয় মিনিটে ব্যবধান কমায় স্বাধীনতা। বাম প্রান্ত থেকে জাহেদুল আলমের হাওয়ায় ভাসানো ক্রস দারুণ ভাবে হেডে জালে পাঠান জাপানিজ মিডফিল্ডার ইউতা সুজুকি।  

দ্বিতীয়ার্ধে আর স্বাধীনতাকে সুযোগ দেয়নি আবাহনী। ৫৭তম মিনিটে জোড়া গোল পূরণ করেন দোরিয়েলতন। মাঝ মাঠ থেকে নাবীব নেওয়াজের তুলে দেওয়া বল অফসাইড ফাঁদ ভেঙে বক্সে ঢুকে স্বাধীনতার গোলকিপারকে পরাস্ত করে বল জালে জড়ান। ৮০তম মিনিটে চতুর্থ গোলটি করেন রাফায়েল অগোস্তো। এতে বড় জয় নিশ্চিত হয় আবাহনীর।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa