ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ফের ক্লাব বদল, ফেরেনবাচ ছেড়ে বাসাখসেহিরে ওজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
ফের ক্লাব বদল, ফেরেনবাচ ছেড়ে বাসাখসেহিরে ওজিল

রিয়াল মাদ্রিদ থেকে আর্সেনালে পাড়ি জমানোর পর ক্যারিয়ারে সমস্যা শুরু হয় জার্মানির বিশ্বকাপজয়ী মিডফিল্ডার মেসুত ওজিলের। শেষ পর্যন্ত ছাড়তে হয় ইংলিশ ক্লাবটিকেও।

যোগ দেন তুরস্কের ক্লাব ফেরেনবাচে।

তুরস্কের ক্লাবটিতে ভালো সময়ই কাটাচ্ছিলেন ওজিল। কিন্তু ফের সংবাদের শিরোনাম হতে হলো তাকে। মেয়াদ ফুরানোর দুই বছর আগেই তার সঙ্গে চুক্তি বাতিল করে ফেনেরবাচ। অবশ্য বিবিসি তাদের প্রতিবেদনে জানিয়েছে পারস্পারিক সমঝোতার ভিত্তিতে এই সিদ্ধান্ত হয়েছে। ইতোমধ্যে নতুন ক্লাবও খুঁজে নিয়েছেন সাবেক রিয়াল মিডফিল্ডার।

তুরস্কের আরেক ক্লাব ইস্তানবুল বাসাখসেহির যোগ দিয়েছেন ৩৩ বছর বয়সী ওজিল। ২০১৯-২০ মৌসুমে তুরস্কের শীর্ষ লিগের শিরোপা জিতে দলটি। বৃহস্পতিবার (১৪ জুলাই) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ক্লাবটি। বিবৃতিতে তারা জানায়, ‘এক বছরের চুক্তিতে আমাদের ক্লাব ওজিলকে দলে ভিড়িয়েছে। তবে সুযোগ আছে আরও একবছর চুক্তি বৃদ্ধি করার। ’

২০২১ সালে ফ্রি ট্রান্সফারে আর্সেনাল থেকে ফেরেনবাচে যোগ দেন ওজিল। গত মার্চে কোচের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে দলটির স্কোয়াডের বাইরে ছিলেন তিনি। এর আগে দলটির হয়ে সবমিলিয়ে ৩৭টি ম্যাচ খেলেছেন তিনি, করেছেন নয়টি গোল।

এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে চার মৌসুমে ১৫৯ ম্যাচে ওজিল করেন ২৭ গোল। এরপর ২০১৩-১৪ মৌসুমে যোগ দেন ইংলিশ ক্লাব আর্সেনালে। গানারদের জার্সিতে শেষ সময়টা মোটেও ভাল কাটেনি ওজিলের। ক্লাবের সঙ্গে নানা জটিলতার কারণে ২০২০-২১ মৌসুমের প্রথম পর্বে কোনো ম্যাচ খেলার সুযোগ পায়নি সে।  

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa