ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

উয়েফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
উয়েফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় বেনজেমা

গত মৌসুমের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা। তিনজনের সেই তালিকায় জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড করিম বেনজেমা।

বাকি দুজন হলেন- রিয়াল মাদ্রিদের গোলকিপার থিবো কোর্তুয়া এবং ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন।  

শুক্রবার ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা জানিয়েছে, আগামী ২৫ আগস্ট তুরস্কের ইস্তানবুলে ঘোষণা করা হবে বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের নাম। সেদিন ২০২১-২২ মৌসুমের বর্ষসেরা নারী খেলোয়াড়, নারী দলের বর্ষসেরা কোচ ও পুরুষ দলের বর্ষসেরা কোচের নামও প্রকাশ করা হবে।

গত মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বেনজেমা ও কোর্তুয়া। মৌসুমে ৪৪ গোল করে রিয়ালকে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতাতে বড় অবদান রাখেন ফরাসি স্ট্রাইকার। চ্যাম্পিয়নস লিগে ১৫ গোল করে ছিলেন সবার উপরে।  

আর গোলবারের নিচে অতন্দ্র প্রহরী হিসেবে রিয়ালের পোস্ট রক্ষা করেছেন থিবো কোর্তুয়া। অন্যদিকে সেরা তিনে থাকা বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন সিটিকে লিগ শিরোপা জেতাতে বড় অবদান রাখেন।

সেরা দশের বাকিরা হলেন যথাক্রমে- রবারর্ট লেভানডোফস্কি, লুকা মদ্রিচ, সাদিও মানে, মোহামেদ সালাহ, কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিয়ুস জুনিয়র, ভার্গিল ভ্যান ডিক।

গত মৌসুমে এই পুরস্কার জিতেছিলেন চেলসির মিডফিল্ডার জর্জিনহো।

উয়েফার বর্ষসেরা কোচের লড়াইয়ে আছেন- রিয়াল মাদ্রিদের কার্লো আনচেলত্তি, ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। এর মধ্যে ইতালিয়ান কোচ আনচেলত্তির অধীনে গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস ট্রফি ঘরে তোলে রিয়াল। আর ম্যানচেস্টার সিটিকে গার্দিওলা জেতান ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। অন্যদিকে ক্লপের দল লিভারপুল জেতে লিগ কাপ ও এফএ কাপের শিরোপা ঘরে তুলেছে। এছাড়া লিগের শেষ দিন পর্যন্ত জোর লড়াই চালিয়ে মাত্র ১ পয়েন্টের ব্যবধানে হয়েছে রানারআপ।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa