ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির বড় জয়

 লিগ ওয়ানের নেইমার-কিলিয়ান এমবাপ্পের নৈপুন্যে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেই। ম্যাচে মোঁপিলিয়েকে ৫-২ গোলে হারিয়েছে তারা।

দলের ব্রাজিলিয়ান তারাকা নেইমার করেছেন জোড়া গোল। শুরুতে পেনাল্টি মিস করা এমবাপ্পে দ্বিতীয়ার্ধে গোল করে আক্ষেপ মিটিয়েছেন।  একটি গোল করেছেন রেনেটা সানচেজ। এছাড়া প্রতিপক্ষের আত্মঘাতি গোলে কিস্টফ গালতিয়ের দলের বড় জয় নিশ্চিত হয়।

নিজেদের ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে ম্যাচের ২৩ মিনিটের মাথায় লিড নিতে পারত পিএসজি। মোঁপিলিয়ের এক ডিফেন্ডারের হ্যান্ডবল হলে ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। স্পটকিক নিতে আসেন এমবাপ্পে। তার নেওয়া শট গোলরক্ষক রুখে দেন। এতেই লিড নেওয়া হয়নি পিএসজির। প্রথমার্ধের শেষ দিকে এমবাপ্পের মাটি কামড়ানো একটি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে ফেলেন মোঁপিলিয়ে ডিফেন্ডার ফ্যালায়ে সাচকো। পিএসজি এগিয়ে যায় ১-০ গোলে।

৪৩তম মিনিটে দ্বিতীয় পেনাল্টি পায় পিএসজি। তবে এবার বল হাতে স্পটকিক নিতে এগিয়ে আসেন নেইমার জুনিয়র। দারুণ এক পেনাল্টি শটে বল জালে জড়িয়ে পিএসজির ব্যবধান দ্বিগুণ করেন এই ব্রাজিলিয়ান তারকা।

দ্বিতীয়ার্ধে ফিরেই মাত্র ছয় মিনিটের মাথায় হাকিমির ডিফ্লেক্টেড ক্রস, লাফিয়ে উঠা হেডে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার। পিএসজি এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। তবে মিনিট সাতেক পর ওয়াহবি খাজ্রি মোঁপিলিয়ের হয়ে একটি গোল পরিশোধ করেন। তবে এই ব্যবধান ১০ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি তারা। ৬৯ মিনিটে প্রথমে পেনাল্টি মিস করা এমবাপ্পে গোল করে ব্যবধান ৪-১ করেন।

খেলার শেষ দিকে এসে নুনো মেন্দেসের অ্যাসিস্ট থেকে তার স্বদেশি রেনাতো সানচেজ গোল করলে পিএসজি ৫-১ গোলে এগিয়ে যায়। তবে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আরও একটি গোল শোধ করে মোঁপিলিয়ের। কিন্তু এতে কেবল ব্যবধানটাই কমে। শেষ পর্যন্ত ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ০৩৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa