ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

স্বস্তির জয়ে লা লিগা মিশন শুরু রিয়ালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
স্বস্তির জয়ে লা লিগা মিশন শুরু রিয়ালের

শুরুতেই গোল হজম করল রিয়াল মাদ্রিদ। ঘুরে দাঁড়াতে মরিয়া লস ব্ল্যাঙ্কোসরা এরপর একের পর এক আক্রমণ চালিয়ে গেলেও পোস্টের সামনে দেয়াল হয়ে দাঁড়ান আলমেরিয়ার গোলরক্ষক ফের্নান্দো মার্তিনেস।

তবে সেই দেয়াল টপকে ঠিকই জয় দিয়ে লা লিগা মিশন শুরু করল কার্লো আনচেলত্তির দল।

সাত বছর পর লা লিগায় ফেরা আলমেরিয়ার ঘরের মাঠ পাওয়ার হর্স স্টেডিয়াম থেকে রোববার ২-১ গোলে জিতে ফিরেছে রিয়াল।  

শুরুতে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে লুকাস ভাসকেস সমতা টানেন। এরপর বদলি নেমে রিয়ালের জয়সূচক গোলটি করেন দাভিদ আলাবা।  

এই ম্যাচ দিয়ে রিয়ালের জার্সিতে লা লিগায় অভিষেক হয় জার্মান ডিফেন্ডার আন্টোনিও রুডিগার ও ফরাসি মিডফিল্ডার অহেলিয়া চুয়ামেনির।  

ষষ্ঠ মিনিটেই গোল হজম করে রিয়াল। মাঝমাঠ থেকে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে রিয়ালের ডি-বক্সে ঢুকে পড়েন রামাজানি। এরপর ডান পায়ের নিচু শটে বল জালে জড়ান আলমেরিয়ার এই বেলজিয়ান ফরোয়ার্ড।  

গোল হজম করে অবশ্য ঘুরে দাঁড়াতে মরিয়া প্রচেষ্টা চালায় রিয়াল। কিছুক্ষণের মধ্যে সুযোগও আসে। গত আসরের সর্বোচ্চ গোলদাতা করিম বেনজেমাকে প্রতিপক্ষের বক্সে ঢুকে বাঁ দিক থেকে পাস দেন ভিনিসিউস জুনিয়র। কিন্তু ছয় গজ বক্সের সামনে থেকে ক্রসবারের ওপর দিয়ে মারেন ফরাসি স্ট্রাইকার।  

প্রথমার্ধে রিয়ালের  কমপক্ষে ৩টি প্রচেষ্টা ঠেকিয়ে দেন আলমেরিয়ার গোলরক্ষক।  

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেও রিয়ালের আক্রমণভাগের সামনে বাঁধা হয়ে দাঁড়ান মার্তিনেস। ৫৮তম মিনিটে চুয়ামেনিকে তুলে ইডেন হ্যাজার্ডকে নামান রিয়াল কোচ আনচেলত্তি। এর মিনিট দুয়েক পরই  সমতায় ফেরে রিয়াল। ভিনিসিউসের প্রচেষ্টা মার্তিনেস ব্যর্থ করে দিলেও বল পেয়ে বেনজেমা পাস দেন ভাসকেসকে। ছয় গজ বক্সের সামনে থেকে দারুণ শটে ফাঁকা জালে বল জড়ান স্প্যানিশ মিডফিল্ডার।

৭৫তম মিনিটে বদলি নামা আলাবার গোলে এগিয়ে যায় রিয়াল।  দুর্দান্ত ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন তিনি। বাকি সময়ে আলমেরিয়া গোল শোধ করতে না পারায় স্বস্তির জয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।  

বাংলাদেশ সময়: ০৪৫৫ ঘন্টা, আগস্ট ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa