ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ম্যানচেস্টার ইউনাইটেড কেনার ঘোষণা ইলন মাস্কের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
ম্যানচেস্টার ইউনাইটেড কেনার ঘোষণা ইলন মাস্কের

কিছুদিন পরপরই বিভিন্ন টুইটের জন্য আলোচনায় আসেন বিশ্বের অন্যতম সেরা ধনী ব্যক্তি ইলন মাস্ক। এবার ইলন মাস্কের নতুন টুইটে শুরু হয়েছে তোলপাড়।

ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে চান বলে টুইট করেছেন এই ধনকুবের। আর এই নিয়েই তোলপাড় ফুটবল বিশ্বে।

সময়টা ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা হারিয়েছে তারা। নেমে গেছে ইউরোপা লিগে। এবারের লিগেও শুরুটাও ভালো হয়নি তাদের। অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব ছাড়ার গুঞ্জন আবারো পেয়েছে ভিন্ন মাত্রা। সব খবরের মাঝেই ইলন মাস্কের ক্লাব কিনে নেয়ার খবরে নড়েচড়ে বসেছে ক্লাবের ভক্তরা।

বাংলাদেশ সময় বুধবার ভোরে করা টুইট-বার্তায় ইলন মাস্ক লিখেছেন, ‘আমি ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিচ্ছি। আপনাদের স্বাগতম। ’ এ বিষয়ে আর কোনো বিস্তারিত জানাননি ইলন মাস্ক। এমনকি সংবাদমাধ্যমের প্রশ্নেরও আর কোনো উত্তর দেননি তিনি।

অবশ্য টুইট করেছেন দেখে যে সত্যিই ম্যানচেস্টার ইউনাইটেডকে কেনে নেবেন ইলন মাস্ক- এটি জোর দিয়ে বলার সুযোগ নেই। কেননা প্রায়ই নানান বিষয়ে টুইটারে এক-দুই বাক্যের বার্তা দিয়ে থাকেন ইলন মাস্ক। যা পরে মজা করার অংশ হিসেবে উল্লেখ করেন তিনি। তাই আনুষ্ঠানিক বিবৃতির আগপর্যন্ত কিছুই জোর দিয়ে বলা যাচ্ছে না।

বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা রয়েছে আমেরিকান গ্লেজার পরিবারের অধীনে। গতবছর ব্রিটিশ সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, অন্তত ৪ বিলিয়ন পাউন্ড (প্রায় ৪.৮৪ বিলিয়ন ডলার) পেলে ইউনাইটেড ক্লাবকে বিক্রি করতে রাজি গ্লেজার পরিবার।

ইলন মাস্কের টুইটের পর গ্লেজার পরিবারের পক্ষ থেকেও এ বিষয়ে কিছু বলা হয়নি। বর্তমানে প্রায় ২৬৯ বিলিয়ন ডলারের মালিক ইলন মাস্ক। তাই তার পক্ষে ৫ বিলিয়ন ডলারের বিনিময়ে ইউনাইটেড কিনে নেওয়া অসম্ভব কোনো বিষয় নয়।

তবে আপাতত সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নেওয়ার ব্যাপারে আইনি লড়াই লড়ছেন ইলন মাস্ক। টুইটার কিনে নিতে ৪৪ বিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছিলেন তিনি। কিন্তু টুইটারে ফেক প্রোফাইলের সংখ্যা বেশি অভিযোগ করে নিজের সিদ্ধান্ত থেকে সরে আসতে চাচ্ছেন মাস্ক। যা নিয়ে মামলা চলমান।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa