ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

আসছে না আমিরাত, বিকল্প চিন্তায় বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
আসছে না আমিরাত, বিকল্প চিন্তায় বাফুফে

মেয়েদের সাফ চ্য্যাম্পিয়নশিপের আগে নিজেদের ঝালিয়ে নিতে আরব আমিরাতের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে চেয়েছিল বাংলাদেশ। তাতে সায় দিয়েছিল আমিরাত।

তবে হঠাৎ করেই দল পাঠাতে পারছে না বলে জানিয়েছে আরব আমিরাত।  

আমিরাত না আসতে পারায় প্রীতি ম্যাচ খেলতে বিকল্প দলের চিন্তা করছে বাফুফে। প্রাথমিক ভাবে ইন্দোনেশিয়ার সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

আগামী ৬ সেপ্টেম্বর নেপালের কাঠমাণ্ডুতে শুরু হবে মেয়েদের সাফ। মাঠের লড়াইয়ে নামার আগে নিজেদের শক্তি, দুর্বলতা পরখ করে দেখতে আগামী ২৯ আগস্ট ও ১ সেপ্টেম্বর বসুন্ধরা কিংস অ্যারেনায় সংযুক্ত আরব আমিরাতে বিপক্ষে ম্যাচ দুটি খেলার কথা ছিল সাবিনা খাতুন-কৃষ্ণা রানী সরকারদের।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, ‘আমরা এখনও লিখিত কিছু পাইনি। তবে সংযুক্ত আরব আমিরাত ফুটবল ফেডারেশন মৌখিকভাবে নেতিবাচক কথা জানিয়েছে। তারা আসতে পারবে না। যে কারণে ম্যাচ দুটি আর হচ্ছে না। ’ 

‘তাদের আসার ক্ষীণ সম্ভাবনা রয়েছে, কিন্তু এখনও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি প্রীতি ম্যাচ আয়োজনের। যেহেতু মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ আমাদের জন্য খুব মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট। আমরা খুব করে চাচ্ছিলাম এই মর্যাদাপূর্ণ টুর্নামেন্টে যাওয়ার আগে যেন দল প্রীতি ম্যাচ খেলতে পারে। এজন্য আমরা ইন্দোনেশিয়ার সঙ্গে কথা চালিয়ে যাচ্ছি। প্রয়োজন হলে ইন্দোনেশিয়ায় গিয়ে প্রীতি ম্যাচ খেলে আমরা নেপালে যাব। নয়ত, ইন্দোনেশিয়াকে ঢাকায় এনে অন্তত একটা ম্যাচ খেলব। ’

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। প্রতিপক্ষ ভারত, পাকিস্তান ও মালদ্বীপ। তবে ভারতকে ফিফা থেকে নিষিদ্ধ করায় তাদের অংশ নেওয়াও অনিশ্চিত। ২৪ আগস্ট জানা যাবে টুর্নামেন্টে ভারত খেলতে পারছে কি পারছে না।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa