ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ঘুরে দাঁড়িয়ে হার এড়ালো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
ঘুরে দাঁড়িয়ে হার এড়ালো ম্যানসিটি

ম্যানচেস্টার সিটিকে ভয় পাইয়ে দিয়েছিল নিউক্যাসল ইউনাইটেড। এক পর্যায়ে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা পিছিয়ে পড়েছিল ৩-১ গোলে।

তবে সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে হার এড়ালো পেপ গার্দিওলার দল।

রোববার নিউক্যাসলের ঘরের মাঠ সেইন্ট জেমস পার্কে ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে। খেলার ৫৪ মিনিট পর্যন্ত ২ গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা। কিন্তু চার মিনিটের মধ্যে আর্লিং হল্যান্ড ও বের্নান্দো সিলভা লক্ষ্যভেদ করে এ মৌসুমে সিটিজেনদের অজেয় যাত্রা অক্ষুণ্ণ রাখেন।

পঞ্চম মিনিটেই ইলকায় গুন্দোয়ানের গোলে এগিয়ে গিয়েছিল সিটি। সিলভার পাস ফাঁকায় পেয়ে গোলরক্ষক নিক পোপকে পরাস্ত করেন জার্মান মিডফিল্ডার। তবে এরপর ইংলিশ গোলরক্ষক বেশ কয়েকবার সিটির আক্রমণ ঠেকিয়ে দেন।

২৮তম মিনিটে সমতায় ফেরে নিউক্যাসল। অ্যালান সেইন্ট-ম্যাক্সিমিনের ক্রসে লক্ষ্যভেদ করেন মিগুয়েল আলমিরন। যদিও শুরুতে অফসাইডের সিদ্ধান্ত দেন লাইন্সম্যান। কিন্তু ভিএআর দেখে গোলের বাঁশি বাজান রেফারি।

৩৯তম মিনিটে সিটিকে চমকে দিয়ে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। এবার সেইন্ট-ম্যাক্সিমিন দৌড়ে সিটির রক্ষণে ঢুকে কলাম উইলসনকে বল বাড়িয়ে দেন। কিছুটা জায়গা বানিয়ে দারুণ শটে বল জালে জড়ান নিউক্যাসলের প্যারাগুইয়ান অ্যাটাকিং মিডফিল্ডার।  

প্রথমার্ধের শেষদিকে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল সিটি। কিন্তু দলটির নতুন সাইনিং আর্লিং হল্যান্ডের প্রচেষ্টা রুখে দেন পোপ। বিরতির পর সিটিরই সাবেক খেলোয়াড় ত্রিপিয়েরের গোলে ব্যবধান দাঁড়ায় ৩-১। ২৫ গজ দূর থেকে নেওয়া তার বুলেটগতির শট সিটির জাল কাঁপায়।

৬০তম মিনিটে একটা গোল শোধ করেন হল্যান্ড। রদ্রির পাসে ছয় গজ বক্সে বল পেয়ে দারুণভাবে কাজে লাগান এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। এর চার মিনিট পর কেভিন ডি ব্রুইনার থ্রো বল ধরে জালের ঠিকানা খুঁজে নেন সিলভা। বাকি সময় দুই দলের বেশকিছু প্রচেষ্টা বিফল হলে পয়েন্ট ভাগাভাগি নিয়েই মাঠ ছাড়তে হয়।

এই নিয়ে চলতি মৌসুমে ৩ ম্যাচ খেলে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে সিটির অবস্থান এখন দুইয়ে। অন্যদিকে সমান ম্যাচে ১ জয় ও ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে ছয়ে নিউক্যাসল। আর ৩ ম্যাচের সবক'টিতেই জয় নিয়ে শীর্ষে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ০০১৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa