ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

লেভানদোভস্কির জোড়া গোল ও ফাতির জাদুতে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
লেভানদোভস্কির জোড়া গোল ও ফাতির জাদুতে বার্সার জয়

ম্যাচের শুরুতেই গোল করলেন রবের্ত লেভানদোভস্কি। এরপর সেটা শোধ করল রিয়াল সোসিয়েদাদ।

মাঝে কিছুটা সময় নিজেদের হারিয়ে খুঁজে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে আনসু ফাতি বদলি হিসেবে নেমে বদলে দেন সব। গোল করেন, অ্যাসিস্টও; দলকে এনে দিয়েছেন দারুণ জয়।

প্রতিপক্ষের মাঠ সান সেবাস্তিয়ানে রোববার রাতে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। চলতি মৌসুমে লা লিগায় প্রথম জয়ের দেখা পেল তারা। আগের ম্যাচে রায়ো ভাইয়েকানোর করেছিল ড্র।

বার্সার শুরুটা দারুণ করেন লেভানদোভস্কি। নিজেদের অর্ধ থেকে আলেক্স বাল্দে বাঁ দিক দিয়ে বল নিয়ে এগিয়ে বক্সে ঢুকে পাস দেন লেভানদোভস্কিকে। গোল করতে ভুল করেননি পোলিশ তারকা, প্রথম স্পর্শেই বল জালে জড়ায়।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই অবশ্য ম্যাচে ফেরে রিয়াল সোসিয়েদাদা। সতীর্থের পাস ধরে বক্সে ঢুকে পড়েন আলেক্সান্দার ইসাক। পেছন থেকে ছুটে গিয়ে শেষ মুহূর্তে তাকে চ্যালেঞ্জ জানান এরিক গার্সিয়া। বল এই স্প্যানিশ ডিফেন্ডারের পায়ে লেগে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ায়। এরপর টের স্টেগানের দুটি দারুণ সেভে সমতা নিয়েই বিরতিতে যেতে হয় দুই দলকে।

৫৩তম মিনিটে বারিস মেন্দেস বার্সেলোনার জালে বল পাঠালেও অফসাইডে সেটি বাতিল হয়ে যায়।  
৬৪তম মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন আনেন বার্সেলোনা কোচ জাভি। তরেসের জায়গায় ফাতি ও বাল্দের বদলি হিসেবে রাফিনিয়াকে মাঠে নামান তিনি। ফাতির কল্যাণে দুই মিনিটে দুটি গোল পায় তারা।

প্রথমে ফাতির ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে যান দেম্বেলে। তার বাঁ পায়ের শট জালে জড়ায়। এরপর ডি ইয়ংয়ের পাস বক্সে পান ফাতি। তার বাড়ানো বলে আট গজ দূর থেকে নিজের দ্বিতীয় গোল করেন লেভানদোভস্কি।

নির্ধারিত সময়ের ১১ মিনিট বাকি থাকতে গোলের দেখা পান ফাতিও। বক্সের সামনে থেকে লেভানদোভস্কির ফ্লিক প্রতিপক্ষের একজনের পায়ে লেগে ফাঁকায় পেয়ে যান তিনি। গোল করতেও কোনো ভুল করেননি। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

২ ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ভিয়ারিয়াল। গোল পার্থক্যের কারণে পরের তিনটি স্থানে রিয়াল মাদ্রিদ, রিয়াল বেতিস ও ওসাসুনা।

বাংলাদেশ সময় : ০৯২৬, আগস্ট ২২, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa