ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বাইরে সমর্থকদের বিক্ষোভ, মাঠে লিভারপুলকে হারিয়ে দিল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
বাইরে সমর্থকদের বিক্ষোভ, মাঠে লিভারপুলকে হারিয়ে দিল ইউনাইটেড

ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে থেকেই ওল্ড ট্রাফোর্ডের সামনে বিক্ষোভ প্রদর্শন করে সমর্থকরা। তাদের একটাই দাবি, ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কিন মালিকপক্ষ গ্লেজার পরিবার ক্লাবকে বেচে দিক অন্য কারো কাছে।

এমনকি ম্যাচ বাতিলের শঙ্কাও ভর করেছিল। কিন্তু মাঠের ফলাফল হলো চমক জাগানিয়া।

প্রিমিয়ার লিগের গত মৌসুমে রানার্সআপ লিভারপুলকে আজ ২-১ গোলে হারিয়ে দিল রেড ডেভিলরা। নতুন কোচ এরিক টেন হাগের অধীনে এটাই তাদের প্রথম জয়। এর আগে এ মৌসুমে নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরেছিল তারা। অন্যদিকে লিভারপুল এ মৌসুমে পেল প্রথম হারের তেতো স্বাদ। এর আগে নিজেদের প্রথম দুই ম্যাচেই ড্র করেছিল অল রেডরা।

আজকের ম্যাচে নিয়মিত অধিনায়ক হ্যারি ম্যাগুইরে এবং উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো- দুজনকেই বেঞ্চে বসানোর মতো কঠিন সিদ্ধান্ত নিয়েছিলেন টেন হাগ। ডাচ কোচের বাজি দারুণভাবে কাজে লেগে গেল। দুর্দান্ত পারফরম্যান্সে জয় তুলে নিয়ে নিশ্চিতভাবে হারিয়ে ফেলা আত্মবিশ্বাস ফিরে পেল দলটি।

খেলার ১৬তম মিনিটে জেডন সানচোর গোলে এগিয়ে যায় ইউনাইটেড। ক্রিস্টিয়ান এরিকসেনের সঙ্গে ওয়ান-টু খেলে বাঁ প্রান্ত থেকে নিচু ক্রস বাড়ান এলাঙ্গা। সেই ক্রস ধরে বক্সে ঢুকে আলিসনকে পরাস্ত করেন ইউনাইটেডের ইংলিশ উইঙ্গার। প্রথমার্ধের বাকি সময় লিভারপুলের আক্রমণভাগ বক্সের সামনে শুধু চেষ্টাই করে গেছে, কাজের কাজ কিছুই হয়নি।  

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে দারুণ এক কাউন্টার-অ্যাটাক থেকে গোল আদায় করে ব্যবধান বাড়িয়ে দেন মার্কাস রাশফোর্ড। হেন্ডারসনের ভুল পাস থেকে বল পেয়ে অ্যান্থনি মার্শাল ছুটে গিয়ে বল বাড়িয়ে দেন লিভারপুলের বক্সের দিকে। এই সুযোগে জায়গা বানিয়ে নেন রাশফোর্ড এবং বল পেয়েই দারুণ দক্ষতায় জালে জড়ান ইংলিশ স্ট্রাইকার।  

দুই গোলে পিছিয়ে পড়া লিভারপুল কয়েকবার সুযোগ পেলেও কোনোভাবেই জবাব দিতে পারছিল না। অবশেষে ৮১তম মিনিটে সফরকারীদের জন্য আশা জাগানিয়া গোলটি করেন মোহামেদ সালাহ। ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের কর্নার কিক থেকে বল পাওয়া কালভালহোর প্রচেষ্টা শুরুতে ঠেকিয়ে দিয়েছিলেন ইউনাইটেডের গোলরক্ষক দাভিদ দে গিয়া। কিন্তু বল চলে যায় সালাহর দিকে। মিশরীয় ফরোয়ার্ড নিচু হেডে বল জালে জড়িয়ে দেন। কিন্তু এই গোলে শুধু ব্যবধানটাই কমে।  

খেলার ৮৬তম মিনিটে রাশফোর্ডকে তুলে নিয়ে রোনালদোকে নামান টেন হাগ। কিন্তু অল্প সময়ে কোনো প্রভাব ফেলতে পারেননি পর্তুগিজ উইঙ্গার। লিভারপুলও পারেনি নতুন করে জালের ঠিকানা খুঁজে পেতে। ফলে স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে ইউনাইটেড।

৩ ম্যাচে ২ হার ও ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪তম স্থানে অবস্থান ম্যান ইউনাইটেডের। আর সমান ম্যাচে দুই ড্র ও ১ হারে ২ পয়েন্ট পাওয়া লিভারপুলের অবস্থান ১৬তম স্থানে। ৩ ম্যাচের সবক'টিতে জয় পাওয়া আর্সেনাল আছে শীর্ষে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa