ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘২০৩০ বিশ্বকাপ স্পেন ও পর্তুগালে হবে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
‘২০৩০ বিশ্বকাপ স্পেন ও পর্তুগালে হবে’

২০৩০ সালে ফুটবল বিশ্বকাপের আসর বসবে স্পেন ও পর্তুগালে। অফিসিয়ালি ওই আসরের আয়োজক দেশ এখনও ঘোষণা করা হয়নি; তবে এই দুই দেশ সম্পর্কে মোটামুটি নিশ্চিত উয়েফা সভাপতি আলেকসান্দার চেফেরিন।

বিশ্বকাপ আয়োজন করতে ইতোমধ্যে যৌথভাবে একটি চুক্তি সম্পন্ন করে পর্তুগাল ও স্পেন। যা প্রকাশ করা হয় চলতি বছরের জুন মাসে। আর তাই উয়েফা সভাপতিও নিশ্চিত ওই আসর বসতে যাচ্ছে এই দুইটি দেশে।  

লিসবনে আন্তর্জাতিক কংগ্রেস ‘ফুটবল টকস’-এ সোমবার (৫ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল কনফারেন্সে চেফেরিন বলেন, ‘আমি নিশ্চিত, ২০৩০ বিশ্বকাপ স্পেন ও পর্তুগালে হবে। …আমরা দেশ দুটিকে সম্ভবপর সব ধরনের সহায়তা করব। ফুটবলের প্রতি তারা আবেগপ্রবণ, ফুটবলকে খুব ভালোবাসে এবং তাদের ভালো অবকাঠামো রয়েছে। ’

ফুটবল বিশ্বকাপের শতবর্ষী আসর বসবে ২০৩০ সালে। তাই এই আসরটি নিয়ে বড় পরিকল্পনা রয়েছে ফিফার। ২০২৪ সালে ঘোষণা করা হবে আয়োজক দেশের। ইতোমধ্যে ওই আসরের জন্য প্রস্তাব জমা দিয়েছে পর্তুগাল ও স্পেন।  

এছাড়া মরক্কোও ঘোষণা করেছিল ২০৩০ আসরের আয়োজক হতে লড়বে তারা। পরে সংবাদমাধ্যমে খবর ছড়ায়, সৌদি আরব ও মিশরের সঙ্গে যৌথ আয়োজক হতে পারে দেশটি। চীনও ওই আসর আয়োজনের জন্য প্রস্তাব দিতে পারে, এমন খবরও বের হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।