ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

গোল উৎসব করে বায়ার্নের নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২২
গোল উৎসব করে বায়ার্নের নতুন রেকর্ড

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে জয়ের ধারা অব্যাহত রাখলো বায়ার্ন মিউনিখ। এবার ভিক্টোরিয়া প্লজেনের জালে রীতিমতো গোল উৎসব করল বাভারিয়ানরা।

সেই সঙ্গে গড়লো নতুন এক রেকর্ডও।

গ্রুপ 'সি'-এর ম্যাচে চেক রিপাবলিকের ক্লাবটিকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে জার্মান চ্যাম্পিয়নরা। চলতি মৌসুমে এটি তাদের টানা তৃতীয় জয়। সবমিলিয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছে বায়ার্ন।  

এর আগে ২০১২ থেকে ২০১৭ আসর পর্যন্ত গ্রুপ পর্বে টানা ৩০ ম্যাচ জিতে রেকর্ড গড়েছিল রিয়াল মাদ্রিদ। আর বায়ার্ন ২০১৭-২০১৮ মৌসুম থেকে শুরু করে জিতেছে ৩১ ম্যাচ, ড্র ৩টিতে। এবার ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়ে আসর শুরু করে বায়ার্ন। এরপর বার্সেলোনাকেও তারা হারায় একই ব্যবধানে।

প্রথম ২১ মিনিটের মধ্যেই লেরয় সানে, সার্জ ন্যাব্রি এবং সাদিও মানে গোল করে প্লজেনকে ম্যাচ থেকে ছিটকে দেন। সানে পরে জোড়া গোল পূর্ণ করেন। পরে একটি গোল করেন এরিক চোপো-মোটিং।

সপ্তম মিনিটেই জামাল মুসিয়ালার পাস থেকে লক্ষ্যভেদ করেন সানে। এর মিনিট পাঁচেক পরে ব্যবধান দ্বিগুণ করেন ন্যাব্রি। আর সেনেগালিজ ফরোয়ার্ড মানে ২১তম মিনিটে করে বায়ার্নের তৃতীয় গোলটি। ৩-০ ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ফের প্লজেনের রক্ষণে হামলে পড়ে বায়ার্নের আক্রমণভাগ। ৫০তম মিনিটে মাসের পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন সানে। এর ৯ মিনিট পরেই গোরেৎস্কার পাস কাজে লাগিয়ে গোলের দেখা পান মুসিয়ালার বদলি নামা চোপো-মোটিং। বাকি সময় ব্যবধান আর বাড়াতে না পারলেও প্লজেনের রক্ষণে ভীতি ছড়িয়ে গেছে বায়ার্ন।

এ  আসরে এখন পর্যন্ত ৩ ম্যাচের সবগুলোতেই জয় পাওয়া বায়ার্ন পরের রাউন্ডে যাওয়ার পথে অনেকটাই এগিয়ে গেল।  

বাংলাদেশ সময়: ০২৪৭ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa