ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

লিভারপুলের সহজ জয়ের রাতে বার্সার হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২২
লিভারপুলের সহজ জয়ের রাতে বার্সার হার

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে দ্বিতীয় জয় তুলে নিল লিভারপুল। রেঞ্জার্সের বিপক্ষে তাদের জয়টা এলো সহজেই।

অন্যদিকে টানা দ্বিতীয় হার দেখলো বার্সেলোনা। এবার কাতালান জায়ান্টরা হেরে গেছে ইন্টার মিলানের কাছে।

ঘরের মাঠ অ্যানফিল্ডে আজ গ্রুপ 'এ'-এর ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছে লিভারপুল।  

ম্যাচের সপ্তম মিনিটেই ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড এগিয়ে দেন স্বাগতিকদের। এই রাইট-ব্যাকের নেওয়া ফ্রি-কিকে বল রক্ষণের দেয়াল টপকে কাছের পোস্টে জায়গা করে নেয়। এরপর বেশকিছু আক্রমণ প্রতিহত হয় রেঞ্জার্সের রক্ষণে। কিছু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন মোহামেদ সালাহ, লুইস দিয়াস ও দারউইন নুনেজ। এরপর দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মোহামেদ সালাহ।

স্কোর দেখে অবশ্য পুরো দৃশ্যটা কল্পনা করা সম্ভব নয়। কারণ অলরেডদের সামনে কার্যত দাঁড়াতেই পারেনি রেঞ্জার্স। লিভারপুলের ২৩ শটের বিপরীতে সফরকারীরা শট নিয়েছে মাত্র ৬টি। এর মধ্যে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা লক্ষ্যে শট নিয়েছে ১০টি; বিপরীতে রেঞ্জার্স নিয়েছে মাত্র ২টি। এছাড়া বল দখল, পাসিং সবদিক থেকে স্পষ্ট আধিপত্য দেখিয়েছে লিভারপুল।  

গ্রুপের আরেক ম্যাচে আয়াক্সের জালে গোল উৎসব করেছে নাপোলি। ডাচ চ্যাম্পিয়নদের ইতালিয়ান জায়ান্টরা হারিয়েছে ৬-১ গোলের বিশাল ব্যবধানে। এ নিয়ে ৩ ম্যাচের সবগুলোতে জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে নাপোলি। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। ৩ পয়েন্ট নিয়ে তিনে আয়াক্স এবং পয়েন্টের খাতা না খুলতে পারা রেঞ্জার্স আছে সবার শেষে।

অন্যদিকে গ্রুপ 'সি'-এর ম্যাচে বার্সা হেরেছে ০-১ গোলে। প্রথমার্ধের যোগ করা সময়ে একমাত্র গোলটি করেন ইন্টারের হাকান কালহানগ্লু। এ নিয়ে ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে আছে ইন্টার মিলান। আর সমান ম্যাচে ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে বার্সা। ৩ ম্যাচেই হেরে যাওয়া প্লজেন আছে চারে। আর রাতের আরেক ম্যাচে চেক জায়ান্টদের ০-৫ গোলে হারিয়ে দেওয়া বায়ার্ন ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa