ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটি-চেলসির বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটি-চেলসির বড় জয়

আর্লিং ব্রট হালান্ডকে নিয়ে পড়াশোনা করেও থামাতে পারেনি কোপেনহেগেন। শুরুতেই তার পায়ের জাদুতে সিটি এগিয়ে যেতে থাকে।

এরপর আত্মঘাতী গোল এবং শেষদিকে এসে আরও দুই গোলে বিশাল ব্যবধানে জয়লাভ করে ম্যানচেস্টার সিটি।

অপরদিকে রাতের আরেক ম্যাচে এসি মিলানকে ৩-০ ব্যবধানে হারায় চেলসি। প্রথমার্ধে গোল করে শুরুতেই ব্লুজদের এগিয়ে নেন ওয়েসলে ফোফানা। বিরতির পর আরও দুই গোল করে দলের জয় নিশ্চিত করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং ও রিসি জেমস।

বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে এফসি কোপেনহেগেনকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারায় ম্যানচেস্টার সিটি। দলের হয়ে জোড়া গোল করেন হালান্ড। একটি করে গোল পান রিয়াদ মাহরেজ ও জুলিয়ান আলভারেস।

ঘরের মাঠে শুরু থেকেই রাজত্ব চালায় ম্যানচেস্টার সিটি। দলকে সপ্তম মিনিটেই এগিয়ে নেন আর্লিং হালান্ড। জোয়াও কানসেলোর শট ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে পারেনি কোপেনহেগেন ডিফেন্ডাররা। বল পেয়ে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন নরওয়ের এই ফরোয়ার্ড। ৩২তম মিনিটে কর্ণার থেকে ফাকা জালে বল পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ৩৯তম মিনিটে দাভিদ খোচোলাভার আত্মঘাতী গোলে আরও এগিয়ে যায় সিটি।  

বিরতির পর খেলতে নেমে আগের মতোই রাজত্ব চালিয়ে যেতে থাকে সিটি। ৫৫তম মিনিটে লাপোর্তে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ক্লাবটি। সুযোগ পেয়ে দারুণ এক স্পট কিকে লক্ষ্যভেদ করেন রিয়াদ মাহরেজ। ৭৬তম মিনিটে তরুণ আলভারেসের পা থেকে গোল আসে। গ্রিলিশের টেনে আনা বল তাকে পাস দেন মাহরেজ। পায়ের স্পর্শে বল জালে ভেড়াতে ভুলেননি এই আর্জেন্টাইন।  

বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa