ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞার খবর পেলেন লেভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞার খবর পেলেন লেভা

বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে দুঃসংবাদ পেলেন রবের্ত লেভানডফস্কি। পোল্যান্ডের রাজধানী ওয়ারসতে অনুশীলনের সময় নিষেধাজ্ঞার খবর পেলেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার।

লা লিগায় বার্সেলোনার সবশেষ ম্যাচে গত সপ্তাহে ওসাসুনার বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন লেভা। এজন্য তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করার কথা বুধবার জানিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

দলের ২-১ ব্যবধানে জয়ের ওই ম্যাচে একাদশ মিনিটে নাচো ভিদালকে পেছন দিকে টেনে ধরায় প্রথম হলুদ কার্ড দেখেন লেভা। পরে ৩১তম মিনিটে মাঝমাঠের কাছাকাছি ডেভিড গার্সিয়াকে কনুই দিয়ে গলায় আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি।

পোলিশ স্ট্রাইকারের ক্যারিয়ারে এটি দ্বিতীয় লাল কার্ড। বরুশিয়া ডর্টমুন্ডে থাকাকালীন ২০১৩ সালের ফেব্রুয়ারিতে হ্যামবুর্গের বিপক্ষে প্রথম লাল কার্ড দেখেছিলেন তিনি।

নিষেধাজ্ঞার খবর জানিয়ে আরএফইএফের পক্ষ থেকে বলা হয়েছে, লাল কার্ড দেখার পর রেফারির দিকে আপত্তিকর ইঙ্গিত করেন লেভা। যে কারণে লাল কার্ডের স্বাভাবিক এক ম্যাচ নিষেধাজ্ঞার সঙ্গে আরও দুই ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

বিশ্বকাপ শেষে লা লিগায় এস্পানিওল, অ্যাটলেটিকো মাদ্রিদ ও গেতাফের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না লেভা।

কাতার বিশ্বকাপে আগামী ২২ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে লেভা পোল্যান্ড। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ আর্জেন্টিনা ও সৌদি আরব।

লেভার পাশাপাশি ওই ম্যাচে মাঠে না নেমেই লাল কার্ড দেখেছিলেন জেরার্ড পিকে। বিরতির সময় রেফারির উদ্দেশ্যে ‘অপমানজনক মন্তব্য’ করায় তাকে দেওয়া হয়েছে ৪ ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তি। তবে অবসর নেওয়ায় এ শাস্তি ভোগ করতে হবে না স্প্যানিশ ডিফেন্ডারকে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।