ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

‘আমরা না পারলে, আর্জেন্টিনা বিশ্বকাপ জিতুক’ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
‘আমরা না পারলে, আর্জেন্টিনা বিশ্বকাপ জিতুক’ 

বিশ্বকাপে সবারই উদ্দেশ্য থাকে চ্যাম্পিয়ন হওয়া। কিন্তু ৩২ দলের মধ্যে ভাগ্য খুলে কেবল এক দলেরই।

স্পেনের লক্ষ্য সেই একমাত্র দলে পরিণত হওয়া। তবে যদি কোনো কারণে স্পেন ব্যর্থ হয়, তাহলে সাবেক শিষ্য লিওনেল মেসির হাতেই বিশ্বকাপ দেখতে চাইবেন কোচ লুইস এনরিকে।

কাতারেই ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলবেন মেসি। এমনটা আগেই জানিয়ে রেখেছেন। আগের চারবারের চেষ্টায় একবারও শিরোপায় হাত দেওয়ার সৌভাগ্য হয়নি আর্জেন্টাইন ফরোয়ার্ডের। তার মতো খেলোয়াড়ের  বিশ্বকাপ জিতে অবসরে যাওয়াটা প্রাপ্য বলে মনে করেন এনরিকে।

স্পেন কোচ বলেন, ‘যদি আমরা না জিতি, তাহলে চাইব আর্জেন্টিনা জিতুক। মেসির মতো খেলোয়াড় যদি বিশ্বকাপ না জিতে অবসরে গেলে খুবই অনায্য হবে। একইভাবে চাইব লুইস সুয়ারেসের জন্য উরুগুয়ে জিতুক। ’

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বার্সেলোনার কোচ ছিলেন এনরিকে। তার দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন মেসি ও সুয়ারেস। বার্সাকে এনে দেন একের পর এক শিরোপা। তাই সাবেক শিষ্যদের প্রতি এখনও টান অনুভব করেন এনরিকে। তবে সবার আগে নিজের দেশের কথাই ভাবছেন তিনি।

এনরিকে বলেন, ‘আমাদের লক্ষ্য হলো চূড়ায় থেকে গ্রুপ পর্ব শেষ করা। আমরা ইতোমধ্যে জানি শেষ ষোলোতে কার মুখোমুখি হব এবং সেমিফাইনালে ব্রাজিল গ্রুপের কোনো দলের বিপক্ষে খেলব আমরা। কিন্তু কে বলেছে আমরা ভীত?’

বিশ্বকাপে সবচেয়ে কঠিন গ্রুপেই পড়েছে স্পেন। ২৩ নভেম্বর প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ কোস্টারিকা। ‘ই’ গ্রুপে অপর দুই সঙ্গী শক্তিশালী জার্মানি ও জাপান।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।