ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপের মাঝেই রোনালদো-ইউনাইটেড ছাড়াছাড়ি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
বিশ্বকাপের মাঝেই রোনালদো-ইউনাইটেড ছাড়াছাড়ি

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে কাতারে অবস্থান করছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এখনো পর্তুগালের জার্সিতে এ আসরে মাঠে নামেননি তিনি।

এর মধ্যেই ক্লাব-ছাড়া হলেন তিনি। তাকে একপ্রকার তাড়িয়েই দিল ম্যানচেস্টার ইউনাইটেড।  

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে রেড ডেভিলরা। দুই পক্ষের মধ্যে সমঝোতার মাধ্যমেই নাকি এমন সিদ্ধান্ত, যা এখন থেকেই কার্যকর হয়েছে। সেই সঙ্গে ওল্ড ট্রাফোর্ডে তার দুই মেয়াদের ভূমিকার জন্য ধন্যবাদও জানিয়ে নতুন কোচ এরিক টেন হাগের নেতৃত্বে এগিয়ে বার্তা দিয়েছে ইংলিশ জায়ান্টরা।

বিশ্বকাপের আগে এক ব্রিটিশ সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে ইউনাইটেডের মালিকপক্ষ ও কোচ এরিক টেন হাগের সমালোচনা করেছিলেন রোনালদো। টেন হাগের তার প্রতি কোনো শ্রদ্ধাবোধ নেই এমন অভিযোগ তুলেছিলেন ৩৭ বছর বয়সী পর্তুগিজ তারকা। সেই সঙ্গে ক্লাবের বিরুদ্ধেও প্রতারণার মতো বিস্ফোরক অভিযোগ করেন তিনি। এমনকি তাকে ক্লাব ছাড়তে বাধ্য করা হচ্ছে বলেও জানান রোনালদো।

রোনালদোর অভিযোগের জবাবে 'যথাযথ' ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছিল ইউনাইটেড। সেই ব্যবস্থাই তারা নিল বিশ্বকাপের মাঝেই। আগামী বৃহস্পতিবার গ্রুপ 'এইচ'-এর ম্যাচে ঘানার বিপক্ষে পর্তুগালের নেতৃত্ব দেবেন তিনি। এটাই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। কিন্তু আসর শেষে নতুন ক্লাব খুঁজতে হবে তাকে। যদিও ইউনাইটেডের সঙ্গে তার চুক্তির মেয়াদ আরও ৭ মাসের বেশি সময় বাকি ছিল। কিন্তু আগামী জানুয়ারিতে তিনি ফ্রি এজেন্ট হিসেবে নতুন ক্লাব খুঁজে নেবেন।  

এদিকে রোনালদো নিজেও এক বিবৃতিতে ছাড়াছাড়ির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বিবৃতিতে লিখেছেন, 'ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আলোচনা শেষে সমঝোতার মাধ্যমে আগেভাগেই সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছি। তবে আমি ক্লাব এবং এর সমর্থকদের ভালোবাসি। এটার কোনো পরিবর্তন হবে না। যাই হোক, এখন নতুন চ্যালেঞ্জ নেওয়ার সঠিক সময় বলে মনে হচ্ছে। '

 

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।