ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জয়ের পর স্টেডিয়াম পরিষ্কার করলো জাপানিজ সমর্থকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
জয়ের পর স্টেডিয়াম পরিষ্কার করলো জাপানিজ সমর্থকরা

২০১৪, ২০১৮ ও ২০২২ পরপর তিনটি বিশ্বকাপে একটা ছবি কমন দেখা গেছে। সেটা হলো বিশ্বকাপের ম্যাচের পর জাপান সমর্থকদের স্টেডিয়াম পরিষ্কার করা।

এবারের বিশ্বকাপেও জাপানের সমর্থকরা স্টেডিয়াম পরিষ্কার করা অব্যাহত রেখেছেন। প্রথম ম্যাচ থেকে শুরু করে আজ জার্মানির বিপক্ষে ম্যাচে ঐতিহাসিক জয়ের পরও  স্টেডিয়াম পরিষ্কার করেই মাঠ ছেড়েছে জাপানের সমর্থকরা।

২০১৮ বিশ্বকাপের সময় স্টেডিয়ামের ময়লা আবর্জনা পরিষ্কার করে সবার নজর কেড়েছিল জাপানিরা। সেই বিশ্বকাপে ফেয়ার প্লের পুরস্কারও জিতেছিল জাপানের সমর্থকরা।  

জাপানের সমর্থকরা তাদের দায়িত্ববোধ থেকে স্টেডিয়ামে মানুষের ফেলে আসা উচ্ছিষ্ট ও আবর্জনা পরিষ্কার করে কর্তৃপক্ষকে সাহায্য করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে আসছে।

দর্শক যারা স্টেডিয়ামে নানা রকম ব্যাগ, খাবার নিয়ে এসেছিল সেগুলোর উচ্ছিষ্ট পরিষ্কার করতে দেখা গেছে প্রত্যেক জাপানিকে। ম্যাচ শেষে সবাই যখন চলে যাচ্ছিলেন তখন তারা ব্যস্ত ছিলেন স্টেডিয়ামের আনাচে কানাচে পড়ে থাকা আবর্জনা পরিষ্কার করতে।

এক ছবিতে দেখা গেছে, কিছু জাপানিজ সমর্থক বিভিন্ন জায়গায় বোতল কুড়াচ্ছেন এবং ময়লা রাখার নির্দিষ্ট স্থানে তারা সেগুলো ফেলছেন। এ ম্যাচের পাশাপাশি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও কিছু জাপানিজ সমর্থককে স্টেডিয়াম পরিষ্কার করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ২৩৪৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।