ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

নেদারল্যান্ডস-ইকুয়েডর ড্রয়ে কপাল পুড়লো কাতারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
নেদারল্যান্ডস-ইকুয়েডর ড্রয়ে কপাল পুড়লো কাতারের

জিতলেই প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে নেদারল্যান্ডসকে রুখে দিল ইকুয়েডর।

অন্যদিকে এক ম্যাচ হাতে রেখেই বিদায় নিল স্বাগতিক কাতার।

আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুক্রবার ‘এ’ গ্রুপের ম্যাচে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে দুই দল। প্রথমার্ধে আসরের দ্রুততম গোল করে ডাচদের এগিয়ে দেন কোডি হাকপো। কিন্তু দ্বিতীয়ার্ধে গোলটি শোধ করে দেন ইকুয়েডরের এনের ভালেন্সিয়া।

এবারের আসরে নেদারল্যান্ডস ও ইকুয়েডর দু'দলেরই এটি ছিল দ্বিতীয় ম্যাচ। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছিল ইকুয়েডর। জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল ডাচরাও। ২-০ গোলে আফ্রিকার চ্যাম্পিয়ন সেনেগালকে হারিয়েছিল তারা।

দুটি করে ম্যাচ খেলে নেদারল্যান্ডস ও ইকুয়েডর দুই দলেরই সংগ্রহ ৪ পয়েন্ট করে। দিনের আরেক ম্যাচে কাতারকে ৩-১ গোলে হারিয়ে দেওয়া সেনেগাল সমান ম্যাচে পেয়েছে ৩ পয়েন্ট। আর কাতার এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি। ফলে তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

আক্রমণের পসরা সাজিয়ে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। ডেভি ক্লাসেনের পাসে বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন হাকপো। এবারের আসরে এটাই দ্রুততম গোল। বিরতির আগ মুহূর্তে গোলের দেখা পেয়েছিল ইকুয়েডরও। পারভিস এস্তোপিনানের সেই গোলটি বাতিল করেছে ভিএআর।

বিরতির পর আক্রমণের গতি বাড়ায় ইকুয়েডর। এর ফলও পায় হাতেনাতে। ৪৯ তম মিনিটে গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন ইকুয়েডর অধিনায়ক ভালেন্সিয়া। এবারের বিশ্বকাপে এটি তার তৃতীয় গোল। এর আগে কাতারের বিপক্ষে জোড়া গোল করেছিলেন তিনি। ম্যাচের শেষদিকে দুই দলের বেশকিছু প্রচেষ্টা বিফলে গেলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দু'দল।

বাংলাদেশ সময়:  ০০০২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।