ঢাকা, শনিবার, ১৮ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

বিরুলিয়া-আশুলিয়া মহাসড়ক ও বিরুলিয়া সেতুর উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
বিরুলিয়া-আশুলিয়া মহাসড়ক ও বিরুলিয়া সেতুর উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর পাশে তুরাগ নদীর ওপর বিরুলিয়া সেতু এবং বিরুলিয়া-আশুলিয়া মহাসড়কের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৪ জুলাই) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ দুটি প্রকল্পের উদ্বোধন করেন।



এ সেতু ও মহাসড়ক চালুর ফলে রাজধানীতে প্রবেশের নতুন আরেকটি রুট সংযোজিত হলো। নতুন এ রুট চালুর ফলে ঢাকায় প্রবেশ ও বহির্গমন রুটগুলোর ওপর চাপ কমবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনে সড়ক ও জনপদ অধিদপ্তর ৪৯ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে বিরুলিয়া-আশুলিয়া মহাসড়ক নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করেন।

এ প্রকল্পের আওতায় ১৯ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে ১০ দশমিক ৫০ কিলোমিটার মহাসড়ক, ১৯ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে তুরাগ নদীর ওপর ১৮৬ দশমিক ৪ মিটার দীর্ঘ বিরুলিয়া সেতু এবং বিরুলিয়া খালের ওপর ৩৬ দশমিক ৬ মিটার দীর্ঘ আরেকটি সেতু নির্মাণ করা হয়।

এ সময় গণভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা এবং উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিরুলিয়া থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবনের সঙ্গে সংযুক্ত ছিলেন সংসদ সদস্য ডা. এনামুর রহমান ও ঢাকা জেলার বিভাগীয় কমিশনারসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।


বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
এমইউএম/বিএস 

** দেশের সবচেয়ে উঁচু সড়কের উদ্বোধন
** উদ্বোধনের অপেক্ষায় দেশের সবচেয়ে উঁচু সড়ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ