ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

হবিগঞ্জে ‘অবৈধ’ হাসপাতাল মালিকের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
হবিগঞ্জে ‘অবৈধ’ হাসপাতাল মালিকের জেল

হবিগঞ্জ: এনেস্থেসিওলজিস্টের অনুপস্থিতিতে সিজারিয়ান অপারেশন করাসহ বিভিন্ন অপরাধে হবিগঞ্জের একটি বেসরকারি হাসপাতালের মালিক আরিফুল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
 
বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে জেলা শহরের বাস টার্মিনাল এলাকার ‘দি জাপান-বাংলাদেশ হাসপাতালে’ এ অভিযান চালানো হয়।


 
নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ জহুরুল হুসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
 
শাহ্ জহুরুল হুসেন জানান, দুপুরে হাসপাতালটিতে অভিযানে গিয়ে দেখা যায়, এনেস্থেসিওলজিস্ট, নার্স ও চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয় যন্ত্রপাতি নেই। এনেস্থেসিওলজিস্ট ছাড়াই এখানে সিজারিয়ান অপারেশন হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে সিজারিয়ান অপারেশনকারী চিকিৎসক ডা. উম্মে কাসপিয়া সেখান থেকে পালিয়ে যান। পরে হাসপাতালটির মালিক আরিফুলকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
 
এসময় হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল ও জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নূরুল হক উপস্থিত ছিলেন।
 
সিভিল সার্জন জানান, দি জাপান-বাংলাদেশ হাসপাতালে বৈধ কাগজপত্র নেই। অপারেশনের পরপরই সেখানে গিয়ে চিকিৎসক ও এনেস্থেসিওলজিস্টকে পাওয়া যায়নি। তিনি (সিভিল সার্জন) নিজে বাদী হয়ে প্রতিষ্ঠানটির নামে মামলা দায়ের করেছেন।
 
তিনি আরও জানান, যে রোগীটিকে সিজারিয়ান অপারেশন করা হয়েছে, তাকে সেখান থেকে এনে প্রথমে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।