ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বাগেরহাটে পৌনে ২ লাখ শিশু খাবে ভিটামিন-এ ক্যাপসুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
বাগেরহাটে পৌনে ২ লাখ শিশু খাবে ভিটামিন-এ ক্যাপসুল

বাগেরহাট: বাগেরহাটে ১ লাখ ৭৬ হাজার ৭১৪ শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।  

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার নয়টি উপজেলা ও তিনটি পৌরসভার শিশুদের এ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরের দিকে বাগেরহাট সিভিল সার্জনের কার্যালয়ের কনফারেন্স কক্ষে সাংবাদিকদের অরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

এ সময় বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বকসি, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাবেক সভাপতি দেলোয়ার হোসেন, আহসানুল করিমসহ বাগেরহাটে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

নির্ধারিত সময়ে ৬-১১ মাস বয়সী ২০ হাজার ৯৭৩ শিশুকে নিল ও ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৫৫ হাজার ৭৪১ শিশুকে লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। এই বয়সের মধ্যে অতিরিক্ত কোনো শিশু থাকলে তাদের জন্যও পর্যাপ্ত ক্যাপসুলের ব্যবস্থা রয়েছে। ১ হাজার ৮৫৮টি কেন্দ্রে টিকা দেওয়া হবে। এই কর্মযজ্ঞে স্বাস্থ্য বিভাগের ৮৪৪ কর্মীসহ ৩ হাজার ৭১৬ জন স্বেচ্ছাসেবক দায়িত্বপালন করবেন।

ডা. প্রদীপ কুমার বকসি বলেন, ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর বিষয়ে খুবই সতর্কতা অবলম্বন করা হচ্ছে। গুরুতর অসুস্থ কোনো শিশু এই ক্যাপসুল খেতে পারবে না। কীভাবে খাওয়ানো হবে এজন্য প্রয়োজনীয় সংখ্যক কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।