ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মানিকগঞ্জ সদর হাসাপাতালে ‘প্রাইভেট চেম্বার’ চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
মানিকগঞ্জ সদর হাসাপাতালে ‘প্রাইভেট চেম্বার’ চালু

মানিকগঞ্জ: মানিকগঞ্জসহ দেশের ১২টি জেলায় এবং ৩৯টি উপজেলায় সরকারি হাসপাতালগুলোতে পাইলট প্রকল্পের আওতায় ইনস্টিটিউশনাল প্র্যাকটিস চালু হয়েছে।  

ফলে এখন থেকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে বিকেলে ‘প্রাইভেট চেম্বারে’র (ব্যক্তিগত চেম্বার) মতো রোগী দেখতে পারবেন চিকিৎসকরা।

 

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ সেবার উদ্বোধন করেন।  

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে মানিকগঞ্জ সদর হাসপাতালের দ্বিতীয় তলায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (সার্বিক) সানোয়ারুল হক, সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ বাহাউদ্দীন, আরএমও ডা. একেএম রাসেলসহ চিকিৎসক ও নার্সরা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, প্রাথমিকভাবে জেলা হাসপাতালের নতুন ভবনের দ্বিতীয় তলায় পাঁচটি রুমে পাঁচজন চিকিৎসক রোগীদের চিকিৎসা সেবা দেবেন। মেডিসিন, শিশু, গাইনি ও প্রসূতি, সার্জারি ও মেডিকেল অফিসার বৈকালিক বর্হিবিভাগে দায়িত্ব পালন করবেন। তাদের সহায়তাকারী ও নাসর্রাও দায়িত্ব পালন করবেন। তাদের মধ্যে সিনিয়র কনসালটেন্টের ফি ৪০০, গ্রাজুয়েট ডিগ্রিধারী জুনিয়র কনসালটেন্টের ফি ৩০০ ও এমবিবিএস চিকিৎসকের ফি ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রয়োজনে আরও চিকিৎসক বাড়ানো হবে।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।