ঢাকা, মঙ্গলবার, ২৫ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

আরও ৩৮ ডেঙ্গুরোগী হাসপাতালে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মে ১৭, ২০২৩
আরও ৩৮ ডেঙ্গুরোগী হাসপাতালে

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৩৮ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (১৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন ৩৮ জন ডেঙ্গুরোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি রোগীর মধ্য ৩৪ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং চার জন ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট ১১১ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯৫ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ১৬ জন রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১৭ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট এক হাজার ৩৩০ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ৭৯৬ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৫৩৪ জন রয়েছেন।

একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী এক হাজার ২০৭ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৬৯২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৫১৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১২ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মে ১৭, ২০২৩
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।