ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় করোনা-ডেঙ্গুর প্রভাব নেই 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
খুলনায় করোনা-ডেঙ্গুর প্রভাব নেই 

খুলনা: খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুন মাসের সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ জুন) দুপুরে খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার দপ্তরের উপ-পরিচালক মো. ইউসুপ আলীর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা হয়।

সভায় সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, জনস্বাস্থ্য সুরক্ষায় ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাদকমুক্ত সমাজ গড়ার কোনো বিকল্প নেই। খুলনা জেলায় বর্তমানে করোনা অথবা ডেঙ্গুর কোনো প্রকোপ নেই। খাদ্যে ভেজাল বন্ধে সংশ্লিষ্ট দপ্তরগুলোর নজরদারি বাড়ানো প্রয়োজন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ জানান, জেলায় বিগত মাসে ১৭৫টি মামলা হয়েছে। এ সময়ে ২৬১ জনকে গ্রেপ্তার করা হয়। গতমাসে জেলায় দুইটি খুন, সাতটি ধর্ষণ ও চারটি সিঁধেল চুরি হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ তৎপর রয়েছে।

সভাপতির বক্তৃতায় স্থানীয় সরকার দপ্তরের উপ-পরিচালক মো. ইউসুপ আলী বলেন, জেলার বিভিন্ন সরকারি দপ্তরের মাধ্যমে বাস্তবায়নাধীন সরকারের উন্নয়ন কার্যক্রমগুলো নির্ধারিত সময়ের মধ্যে গুণগতমান বজায় রেখে সম্পন্ন করতে হবে। আসন্ন কোরবানির ঈদ উপলক্ষে স্থাপিত পশুর হাটে শৃঙ্খলা বজায় রাখা, অপরাধমূলক কার্যক্রম নিয়ন্ত্রণ ও জাল টাকার বিস্তাররোধে কাজ করতে হবে। পশুর হাটের কারণে রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি হয়ে মানুষ ও যানবাহন চলাচলে যাতে বিঘ্ন না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মণ্ডল, খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সোনালী সেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, সরকারি দপ্তরের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এমআরএম/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।