ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গুতে আরও এক মৃত্যু, হাসপাতালে ৩৬৯ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুন ২২, ২০২৩
ডেঙ্গুতে আরও এক মৃত্যু, হাসপাতালে ৩৬৯ জন ফাইল ফটো

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন ৩৬৯ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং একজন মারা গেছেন।

বৃহস্পতিবার (২২ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন ৩৬৯ জন ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি রোগীর ২৭৮ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ৯১ জন ভর্তি হয়েছেন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে।

বর্তমানে সারাদেশে মোট এক হাজার ৩৫৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ৪৯ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৩০৮ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২২ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ছয় হাজার ২৯৩ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় চার হাজার ৮৯৯ জন এবং ঢাকার বাইরে সারাদেশে এক হাজার ৩৯৪ জন রয়েছেন।

একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত রোগী চার হাজার ৮৯৭ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী তিন হাজার ৮২০ জন এবং ঢাকার বাইরে সারাদেশে এক হাজার ৭৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছে এবং এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৩৯ জনের মৃত্যু হয়।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান মোট ২৮১ জন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুন ২২, ২০২৩
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।