ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

চিকিৎসক গ্রেপ্তারের প্রতিবাদে প্রাইভেট চেম্বার বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
চিকিৎসক গ্রেপ্তারের প্রতিবাদে প্রাইভেট চেম্বার বন্ধ

ঢাকা: সেন্ট্রাল হাসপাতালের ঘটনায় দুই চিকিৎসককে গ্রেপ্তারের প্রতিবাদে প্রাইভেট চেম্বার বন্ধের কর্মসূচি পালন করছেন চিকিৎসকরা।  

সোমবার (১৭ জুলাই) দুপুরে অবস্ট্রেট্রিক্যাল অ্যান্ড গাইনেকোলজি সোসাইটি অব বাংলাদেশের (ওজিএসবি) সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. সালমা রউফ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে প্রাইভেট চেম্বার বন্ধ রয়েছে, আবার কিছু প্রাইভেট চেম্বার চালুও রয়েছে।

চেম্বার বন্ধ রয়েছে কি না, জানতে চাইলে রাজধানীর স্কয়ার হাসপাতালের জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, কিছু কিছু চেম্বার বন্ধ রয়েছে, আবার কিছু চেম্বার চালুও রয়েছে।  

এ বিষয়ে ল্যাবএইড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা মেহের-এ- খোদা দ্বীপ বলেন, আমাদের হাসপাতালে প্রাইভেট চেম্বার এবং অপারেশন বন্ধ রয়েছে। তবে আমাদের ইনডোর চিকিৎসা সেবা এবং ইমার্জেন্সি বিভাগ চালু রয়েছে।

ইবনে সিনা হাসপাতালে দায়িত্বরত কর্মকর্তা তৌফিক হাসান বলেন, সোমবার (১৭ জুলাই) ও মঙ্গলবার (১৮ জুলাই) সব ধরনের চেম্বার ও অস্ত্রোপচার বন্ধ  থাকবে। রোগীদের আগে থেকেই তা জানিয়ে দেওয়া হয়েছে।

ওজিএসবি সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. সালমা রউফ বাংলানিউজকে বলেন, প্রাইভেট ক্লিনিকের আউটডোর চিকিৎসা বন্ধ রয়েছে। ইমার্জেন্সি ক্ষেত্রে যে যার মতো করে সিদ্ধান্ত নেবেন।  

শনিবার ওজিএসবি প্রেসিডেন্ট অধ্যাপক ফারহানা দেওয়ান ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক সালমা রউফের সই করা এক বিবৃতিতে বলা হয়-  

১৭ ও ১৮ জুলাই সবার প্রাইভেট চেম্বার ও প্রাইভেট অপারেশন বন্ধ থাকবে। ১৮ জুলাই আবারও বিএমএর সঙ্গে বসে পরবর্তী আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হবে। এই কর্মসূচিতে ওজিএসবি ও অন্যান্য সোসাইটির সব সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ একান্তভাবে কাম্য।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।