ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

স্বাস্থ্য

গোপালগঞ্জে হঠাৎ অসুস্থ হয়ে অর্ধশতাধিক ছাত্রী হাসপাতালে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
গোপালগঞ্জে হঠাৎ অসুস্থ হয়ে অর্ধশতাধিক ছাত্রী হাসপাতালে 

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় হঠাৎ অর্ধশতাধিক ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। এ অবস্থায় তাদের চিকিৎসা দিতে হয়েছে হাসপাতালে নিয়ে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) জেলার পূর্ব কোটালীপাড়া ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ছাত্রীরা অসুস্থ হয়ে পড়ে।

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রামশীল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ৫০/৬০ জন ছাত্রীকে হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার ছাত্রীদের পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে একে একে ৫০-৬০ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাদের তাৎক্ষণিকভাবে কোটালীপাড়া ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে নেওয়া হয়।  

অসুস্থদের মধ্যে ৩৭ জনকে কোটালীপাড়া ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক ডা. আসাদুজ্জামান জানান, ছাত্রীদের চিকিৎসা দেওয়া হয়েছে, তারা ভালো আছে।  

এ বিষয়ে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পারিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নন্দা সেন গুপ্তা বলেন, ৪০/৫০ জন শিক্ষার্থী শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসার জন্য আসে। তাদের চিকিৎসা দেওয়া হয়। অল্প সময়ের মধ্যে সবাই সুস্থ্ হয়ে উঠেছে।

একই স্থানে একসঙ্গে অনেকে একই ধরনের উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়লে চিকিৎসাবিজ্ঞানে তাকে মাস হিস্টেরিয়া বা গণ হিস্টেরিয়া বলা হয়।
   
বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।