ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুন ১, ২০২৪
রাজশাহীতে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন চলছে

রাজশাহী: সারা দেশের মতো রাজশাহী মহানগরেও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলছে।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় শনিবার (১ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মহানগরের ৩০টি ওয়ার্ডে ৩৮৪টি কেন্দ্রে এ বিশেষ ক্যাম্পেইন চলছে।

এতে ৬-১১ মাস বয়সী আট হাজার আটশ ৬৮ জন এবং ১২-৫৯ মাস বয়সী ৫৬ হাজার পাঁচশ ৬৪ শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে নগরভবনে একটি শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাইয়ে দেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের স্বাস্থ্য শিক্ষা, পরিবার পরিকল্পনা, স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, সিটি হাসপাতালের ইনচার্জ ও আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম বনি।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে ৬-১১ মাস বয়সী সব শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সব শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।  

রাজশাহী মহানগরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নে তিনশ ৮৪টি কেন্দ্রে সাতশ ৬৮ স্বেচ্ছাসেবী নিয়োজিত রয়েছেন। প্রতিটি কেন্দ্রে দুইজন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত আছেন। জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়নে ও রাজশাহী সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় রাজশাহী মহানগরে এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুন ০১, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।