ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

চাটখিলে ভুল চিকিৎসায় গর্ভের সন্তানসহ মায়ের মৃত্যু অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জুন ৮, ২০২৪
চাটখিলে ভুল চিকিৎসায় গর্ভের সন্তানসহ মায়ের মৃত্যু অভিযোগ প্রতীকী ছবি

নোয়াখালী: নোয়াখালী চাটখিলে সিজারিয়ান অপারেশনের সময় ভুল চিকিৎসায় গর্ভের সন্তানসহ সামিয়া আক্তার (২৫) নামে প্রসূতি এক মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

শুক্রবার (৭ জুন) দুপুরে উপজেলার খিলপাড়া ইউনিয়নের ওয়াহাব তৈয়েবা মেমোরিয়াল হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত সামিয়া ওই ইউনিয়নের দত্তেরবাগ গ্রামের নতার বাড়ির মো. মুরাদের স্ত্রী।

সামিয়ার স্বামী মুরাদ অভিযোগ করে বলেন, প্রসব বেদনা উঠলে শুক্রবার সকাল ১০টার দিকে সামিয়াকে নিয়ে ওয়াহাব তৈয়েবা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যান তিনি। পরে দুপুর ২টার দিকে সামিয়াকে সিজার করেন ডা. ফারহানা। সেখানে অপারেশনের আগে অ্যানেসথেসিয়া ডাক্তার ছাড়াই হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক দিয়ে ভুলভাবে সামিয়ার শরীরে অ্যানেসথেসিয়ায় প্রয়োগ করা হয়। এতে সামিয়ার মৃত্যু হয়। কিন্তু তারা সিজার করে নবজাতককে পেট থেকে বের করেননি! তারা দেখেছেন যে রোগী মারা গেছেন, এরপরও পুনরায় সিজারের স্থানে সেলাই দিয়ে আমাদের কুমিল্লা পাঠান। শনিবার (৮ জুন) সকালের দিকে সামিয়াকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।  

মুরাদ আরও বলেন, সন্ধ্যার দিকে আমরা সামিয়ার মরদেহ নিয়ে হাসপাতালের সামনে অবস্থান নেই। সেসময় স্থানীয় নেতারা আমাদের জানান, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে।  

ওয়াহাব তৈয়েবা মেমোরিয়াল হাসপাতালের ম্যানেজার মহিউদ্দিন রাসেল অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আমাদের অ্যানেসথেসিয়া ও সার্জন দুজনই অভিজ্ঞ ছিলেন। উনারা গত ১০ মাস ধরে এখানে অপারেশন করে আসছেন। রোগীর অ্যানেসথেসিয়া করা হলে রোগী হার্ট অ্যাটাক করে। এ কারণে আর সিজার করাতে পারেননি। এছাড়া রোগীর যেহেতু আইসিইউ সাপোর্ট লাগবে, সেজন্য এখানে আর রাখা হয়নি। উন্নত চিকিৎসার জন্য জেলা শহর মাইজদীতে পাঠানো হয়। সেখান থেকে রোগীর স্বজনেরা তাকে কুমিল্লা নিয়ে যান।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।