ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

স্বাস্থ্য

ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮১ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮১ জন ফাইল ফটো

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে এবং সারা দেশে ১৮১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।    

বৃহস্পতিবার (৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

     

এতে বলা হয়, আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৪ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ৫২ জন, ঢাকা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৯ জন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৩৩ জন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ৫৬ জন, খুলনা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) চার জন, ময়মনসিংহ বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) দুই জন, রাজশাহী বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) দুই জন রয়েছেন।      

২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১৬৯ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছরে মোট ছয় হাজার ৮২৫ জন ছাড়পত্র পেয়েছেন।    

চলতি বছরের ৮ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে সাত হাজার ৫২৯ জন। এর মধ্যে ৬০.৯ শতাংশ পুরুষ এবং ৩৯.১ শতাংশ মহিলা রয়েছেন।          

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে, চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৬২ জন।   

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
আরকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।